Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

নিয়ামতপুরে করোনা আক্রান্তের বাড়ি লকডাউন।

আরফিন সাগর, নওগাঁ জেলা প্রতিনিধি / ৭১ বার
আপডেট সময় : সোমবার, ১৫ জুন, ২০২০

প্রেস বিজ্ঞপ্তি: ১৫ জুন ২০২০ সোমবার ।
নিয়ামতপুর উপজেলার অন্তর্গত ৩ং ভাবিচার ইউনিয়নের কুমিরজোল গ্রামে একজন করোনা পজিটিভ।
সকালে ভাবিচা ইউপি চেয়ারম্যান সাহেব নিজে উপস্থিত থেকে গ্রাম পুলিশদের সহযোগিতায় বাড়িটি লক ডাউন করেছেন। তিনি পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়েছেন এবং মনে সাহস যুগিয়েছেন। ধন্যবাদ চেয়ারম্যান সাহেব ও তার পুরো টিমকে।

আক্রান্ত ব্যক্তির স্ত্রীর সাথে ফোনে আমার কথা হয়েছে। বাড়িতে অবস্হান করার জন্য তাদের অনুরোধ করা হয়েছে। যেকোন প্রয়োজনে তারা আমার নম্বরে অথবা ইউএইচএফপিও বা চেয়ারম্যান সাহেবের নম্বরে ফোন দিলে সকল সহযোগিতা পৌঁছে দেয়া হবে। আমরা তাদের পাশেই আছি এবং থাকব।
দোয়া করি তিনি যেন দ্রুত স্বাভাবিক জীবনে ফিরে আসেন।
প্রতিবেশীদেরও অনুরোধ করব আক্রান্ত পরিবারের প্রতি মানবিক আচরণ করুন। প্রয়োজনীয় সহযোগিতা করুন।

তবে এটা জেনে আমি দুঃখ পেয়েছি যে, আজ সকালে লক ডাউনে গিয়ে দেখা গেল পরিবারের একজন সদস্য কোভিড পজিটিভ এটা গতকাল রাতে জানার পরেও আক্রান্তের ভাই বাজার করতে গেছে! পিতা কবুতর আনতে পাশের পাড়ায় গেছে!

কোভিড পজিটিভ হওয়া কোন অপরাধ হয়। কিন্তু এ সময়ে আক্রান্ত ব্যক্তি এবং তার পরিবারের যে নিয়মগুলো মেনে না চললে সমগ্র এলাকা স্বাস্থ্য ঝুঁকিতে পরতে পারে সেটা মেনে না চলা অপরাধ।
আক্রান্তের পরিবারের সদস্যগণ নিয়ম মেনে ঘরে থাকবেন এবং এটা আক্রান্তের স্ত্রী নিজেই নিশ্চিত করবেন বলে আমাকে কথা দিয়েছেন। ধন্যবাদ জানাচ্ছি।

ভাবিচার আক্রান্ত ব্যক্তির সাথে যারা গত কয়েকদিন সংস্পর্শে এসেছেন এরকম ১৬ জনকে আমরা প্রাথমিকভাবে খুঁজে পেয়েছি। আগামীকাল তাদের সকলের স্যাম্পল কালেক্ট করা হবে।
তার যেসকল সুহৃদ বন্ধুগণ গতকাল বা বিগত কয়েকদিন তার সাথে চায়ের দোকানে আরামসে বসে চা পান করেছেন অথবা বিভিন্নভাবে সংস্পর্শে এসেছিলেন যাদের তথ্য আমরা এখনও জানিনা তারাও নিজ উদ্যোগে স্যাম্পল দিবেন। এটি আপনার পরিবারের সুরক্ষার প্রশ্ন। প্লিজ লুকিয়ে থাকবেননা।

আর একটা অনুরোধ বিনীতভাবে সকলকে করতে চাই আপনারা যারা জ্বর,সর্দি, কাশি নিয়ে স্যাম্পল দিবেন অথবা আক্রান্ত জেলা হতে এসে স্যাম্পল দিবেন মোট কথা করোনার স্যাম্পল দেয়ার পর সম্পূর্ণ হোম কোয়ারেন্টিনে থাকবেন।
যাতে করে পজিটিভ হওয়ার পর আমাদের খুঁজে বেড়াতে না হয় গত কয়েকদিন আপনি কোথায় কোথায়, কার কার সাথে মিশেছেন…. ইত্যাদি।

আসুন, সকলে স্বাস্থ্য বিধি মেনে চলি। নিরাপদ থাকি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com