Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

হাটহাজারীতে করোনার ফিল্ড হাসপাতাল বানাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

নাজনীন ফারাবী বর্ষা , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / ৮১ বার
আপডেট সময় : শনিবার, ১৩ জুন, ২০২০

চবি প্রতিনিধি: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী কেউ করোনায় আক্রান্ত হলে তাদের চিকিৎসার জন্য হাটহাজারীতে একটি ফিল্ড হাসপাতাল বানানোর উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শনিবার (১৩ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এসএম মনিরুল হাসান।

তিনি বলেন, করোনাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে হাটহাজারীতে একটি ফিল্ড হাসপাতাল বানানোর বিষয়ে আলোচনা চলছে। এ বিষয়ে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও ব্যক্তিগতভাবে পরিচিত কিছু মানুষের সাথে আলাপ করেছেন।

তিনি আরও বলেন, এ ব্যাপারে হাটহাজারীর ইউএনও’র সাথেও চবি কর্তৃপক্ষ আলোচনা করেছে। হাটহাজারীর কোনো একটি খোলা জায়গায় এই ফিল্ড হাসপাতাল বানানোর বিষয়ে প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ফিল্ড হাসপাতাল বানানোর উদ্যোগ ছাড়াও করোনা মোকাবেলায় বেশকিছু পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।এরমধ্যে রয়েছে- বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কেউ করোনা আক্রান্ত হলে একটি এম্বুলেন্স সার্বক্ষণিকভাবে সার্ভিস প্রদান করবে, চবি মেডিকেল সেন্টারে কোভিড-১৯ আক্রান্তদের জন্য অক্সিজেনসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী বৃদ্ধিসহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সচেতনতা বৃদ্ধির বিষয়ে তাগিদ দেয়া হয়েছে, পাশাপাশি চবি মেডিকেল সেন্টারে আরও পর্যাপ্ত সুযোগ-সুবিধা বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে, বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের করোনা শনাক্তে নমুনা কালেকশন করার জন্য চট্টগ্রাম শহরে একটি বুথ স্থাপনের বিষয় বিবেচনাধীন রয়েছে, চবি পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে দ্রুত চিকিৎসা প্রদানের জন্য চবি অধিভুক্ত দুটি মেডিকেল কলেজ যথাক্রমে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এবং চান্দগাঁও শমসেরপাড়া ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজে চিকিৎসাসেবা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও করোনা আক্রান্ত চবি পরিবারের সদস্যদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষের সাথে চবি উপাচার্যের আলোচনা হয়েছে। অধ্যক্ষ মহোদয় এ ব্যাপারে সর্বোচ্চ সেবা প্রদানের আশ্বাস দিয়েছেন।

এদিকে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি আইসোলেশন সেন্টার স্থাপন করা যায় কিনা সে ব্যাপারেও আলোচনা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com