Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

দুই ল্যাবে রাজশাহীর ১০ জনসহ ২৯ জনের করোনা শনাক্ত

মোঃ তাসনীম জামান, চীফ ব্যুরো রাজশাহী / ১১৯ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০

ব্যুরো প্রধান রাজশাহীঃ রাজশাহীর দুটি ল্যাবে বৃহস্পতিবার (১১ জুন) মোট ২৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ জনই আছেন রাজশাহীতে। রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার ও হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের বহির্বিভাগের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ৯ জনই রাজশাহীতে আছেন। আর একজন চাঁপাইনবাবগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক (এসআই)। তার নাম আমির সোহেল।

রাজশাহীর শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীরা হলেন- রামেক হাসপাতালের ১৮ নম্বর ওয়ার্ডের রোগী সাঈদ আহমেদ (৩৮), সোহেল রানা (২০) ও মনোয়ারা সুলতানা (৬৫); রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন রাজীব সাথী (৩২) ও তোফাজ্জল হোসেন (৩৫), তানভীর রহমান আবির (৩২); রাজশাহী আয়কর অফিসের কর্মী মেহেদী হাসান (৩১), রাজশাহী নগরীর ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সুলতান আহমেদ (৪০) এবং বাগমারা উপজেলার মাহিম (২)।

আরও পড়ুন: রাজশাহী বিভাগে আক্রান্ত দুই হাজার ছুঁই ছুঁই
রামেক হাসপাতালের ১৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী সোহেল রানার বাড়ি দুর্গাপুর উপজেলায়। মনোয়ারার বাড়ি নগরীর ১৮ নম্বর ওয়ার্ডে। মিশন হাসপাতালের রোগী তানভীর ও রাজীবের বাড়ি নগরীর রাজপাড়া থানা এলাকায়। আর তোফাজ্জলের বাড়ি রাজশাহীর চারঘাট উপজেলায়। সাঈদ আহমেদ রামেক হাসপাতালের কর্মী।

এদিকে রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, বৃহস্পতিবার তাদের ল্যাবে মোট ১০৫টি নমুনার রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ১৯টি করোনা পজিটিভ।

নতুন করে শনাক্ত হওয়া এই ১৯ জনের মধ্যে ১৬ জনেরই বাড়ি পাবনা জেলায়। দুইজনের বাড়ি নাটোর সদর উপজেলায়। আর একজন রাজশাহী মহানগরীর বেলদারপাড়া এলাকার বাসিন্দা।

দুই ল্যাবে নতুন ১০ জন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলা ও মহানগরে এখন করোনা আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১১৪ জন। এদের মধ্যে ২৪ জন সুস্থ হয়েছেন এবং তিনজন মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭৯ জন। নাটোরে আক্রান্তের সংখ্যা ৭৮। আর পাবনায় ১৭৯ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com