Logo
শিরেোনাম ::
রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা লালমাইয়ে ভুল চিকিৎসায় নারীর গর্ভপাত বঙ্গবন্ধু সাফারি পার্ক হচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সংসদ সদস্য জনাব শাহে আলম এর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের দোয়া মাহফিল স্বাস্থ্যবিধি মেনে “প্রবাসী সমাজ কল্যাণ তহবিল” এর ঈদ সামগ্রী বিতরণ জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান এড. মাহফুজুর রহমান মোঃ নাসির উদ্দিনের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে ৭০০০ মাক্স উপহার গোমস্তাপুরে জিনিয়াস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর আয়োজনে করোনা টিকা রেজিস্ট্রেশনের ফ্রি ক্যাম্পেইন রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ শাখার মাস্ক বিতরণ কর্মসূচী

কুমিল্লায় সিএনজিতে একজনের বেশি উঠা যাবে না, পরিবারের সদস্য হলে দুইজন!

মেহেদী হাসান নিরব / ১৯৭ বার
আপডেট সময় : বুধবার, ১০ জুন, ২০২০

কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধিঃ ঢাকা চট্টগ্রামের মত কুমিল্লাতে সিএনজিকে প্রাইভেট সার্ভিস ঘোষনা করা হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক সিএনজিতে একজনের বেশি উঠা যাবে না, পরিবারের সদস্য হলে দুইজন উঠতে পারবে। এছাড়া ব্যাটারি চালিত অটোতে দুইজনের বেশি উঠা যাবে না। দেশের এই পরিস্থিতিতে সক্রামণ প্রতিরোধে এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন জেলা প্রশাসক আবুল ফজল মীরের নির্দেশ ক্রমে প্রথমে দুই একদিন সচেতন করবো, তারপর আমরা আইনী ব্যবস্থা নিব।

তিনি আরও বলেন,আজ বুধবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কোন সিএনজি পরিবারের সদস্য ব্যতীত একজনের বেশি যাত্রী পরিবহন করতে পারবে না। কেননা সিএনজি মূলত একটি প্রাইভেট সার্ভিস। তাই সিএনজি যাত্রীকে সম্পূর্ণ ভাড়া পরিশোধ করতে হবে। ইজিবাইকগুলো দুই সিটে দুইজন। টমটমের বিষয়ে সিদ্ধান্ত শীঘ্রই আসছে।

আমরা দুই একদিন সবাইকে সচেতন করবো, তারপর সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য কাজ করবো। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান করছি।
যেহেতু সবাই শেয়ারিং এ চলতে অভ্যস্থ, তাই সম্পূর্ণ ভাড়া সবার জন্য কঠিন। তারপরও করোনা সংক্রমণ প্রতিরোধে নির্দেশনা মেনে চলার অনুরোধ করছি।

সিএনজি অটোরিক্সায় যাত্রী পরিবহনে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না বলে কুমিল্লা বাসী বেশ কয়েকদিন ধরে অভিযোগ করে আসছে। তাই এই সিদ্ধান্ত বাস্তবায়নে প্রতিটি মানুষকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হয়ে এগিয়ে আসতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com