Logo
শিরেোনাম ::
রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা লালমাইয়ে ভুল চিকিৎসায় নারীর গর্ভপাত বঙ্গবন্ধু সাফারি পার্ক হচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সংসদ সদস্য জনাব শাহে আলম এর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের দোয়া মাহফিল স্বাস্থ্যবিধি মেনে “প্রবাসী সমাজ কল্যাণ তহবিল” এর ঈদ সামগ্রী বিতরণ জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান এড. মাহফুজুর রহমান মোঃ নাসির উদ্দিনের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে ৭০০০ মাক্স উপহার গোমস্তাপুরে জিনিয়াস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর আয়োজনে করোনা টিকা রেজিস্ট্রেশনের ফ্রি ক্যাম্পেইন

রাজশাহীতে করোনায় মৃত ব্যক্তির জানাযায় এমপি

মোঃ বাপ্পী রহমান, রাজশাহী জেলা প্রতিনিধি। / ৯৫ বার
আপডেট সময় : মঙ্গলবার, ৯ জুন, ২০২০

রাজশাহী  জেলা প্রতিনিধি ঃ রাজশাহীর মোহনপুরে করোনা আক্রান্ত মৃতের দাফন করলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন। তিনি মঙ্গলবার দুপুরে লুৎফর রহমান নামের ওই ব্যক্তির জানাযার নামামে অংশ নেন।

সংক্রমিত হওয়ার আশঙ্কায় করোনায় মৃত্যু ব্যক্তিদের জানাযায় অংশগ্রহন ও সুষ্ঠু দাফন প্রক্রিয়ার ভয়-ভীতি পেছনে ফেলে এবার দেশে প্রথমবারের মত কোনো এমপি করোনায় মৃত ব্যক্তির জানাযার নামাজে অংশ নিয়ে দৃষ্টান্ত দেখালেন। মঙ্গলবার করোনায় মৃত এক মাদ্রাসা শিক্ষকের জানাযার নামাজ ও দাফন প্রক্রিয়ায় অংশ নেন। স্বাস্থ্যবিধি মেনে তিনি এসব কাজ করেন।

এমপি আয়েন উদ্দিন বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার গবেষণা অনুয়ায়ী করোনায় আক্রান্ত মৃত্যুর শরীরে তিন ঘণ্টার বেশী সময় করোনা অন্যদের সংক্রমিত করতে পারে না। এতদিন করোনায় সংক্রমিত হওয়ার ভয়ে মৃত ব্যক্তির জানাজা ও দাফন প্রক্রিয়া তেমনভাবে হচ্ছিল না। এটি অমানবিক। একজন মানুষ হয়ে আরেকজন মানুষের জানাযা কিংবা দাফনে অংশ না নেয়া তিনি মানতে পারছিলেন না। এরইমধ্যে বিশ্বস্বাস্থ্য সংস্থার বার্তায় তিনিও সাহসি হয়ে মৃত ব্যক্তির জানাযায় অংশ নেন।

তিনি বলেন, শুধু জানাযা নামাজ নয়, যথাযথ স্বাস্থবিধি মেনে তিনি মৃতের দাফনকার্যেও অংশ নেন। তিনি দাবি করেন দেশে করোনা সনাক্তের পর এই প্রথম তিনি নিজে এমপি হয়ে দাফন ও জানাযার নামাজে অংশ নিলেন। তিনি স্বাস্থ্যবিধি মেনে অন্যদেরও দাফন ও জানাযায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

প্রসঙ্গত, রাজশাহী বিভাগে করোনাভাইরাস পরিস্থিতি আরও ভয়ানক হয়ে উঠছে। মঙ্গলবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় এ বিভাগের আট জেলার মধ্যে পাঁচ জেলায় মোট ১২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। একই সময় মারা গেছেন দুইজন। এছাড়াও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১০ জন করোনা রোগী। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

এরমধ্যে মঙ্গলবার সকালে রাজশাহীর মোহনপুর উপজেলার বাকশৈল গ্রামের মাদ্রাসা শিক্ষক লুৎফর রহমান করোন আক্রান্ত হয়ে মারা যান। সোমবার করোনা সনাক্ত হওয়ার পরদিন মঙ্গলাবর রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তিনি মোহনপুরের মহিষকুণ্ডি মাদ্রাসার শিক্ষক। তার স্ত্রী গুলনাহার বেগম মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী।

সোমবার লুৎফর রহমানকে রামেক হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। রাতে তার নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট আসে। এরপর সকালেই তিনি মারা যান। রামেক হাসপাতালের উপপরিচালক ড. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com