Logo
শিরেোনাম ::
ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের সহায়তায় হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার বিতরন আই.ই.বি ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান চট্টগ্রামে অক্সিজেন ও এম্বুলেন্স সেবা দিয়ে করোনা রোগীর পাশে ছাত্রলীগ ডুয়েটের প্রো-ভিসি পদে নিয়োগ পেলেন অধ্যাপক ড. মোঃ আব্দুর রশিদ চট্টগ্রামে করোনা রোগীর পাশে ছাত্রলীগ উপজেলা চেয়ারম্যানের আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন গোদাগাড়ী উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজের নেতৃত্বে অভিনব প্রতারক গ্রেফতার রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

বাঘায় পুকুরে বিষ প্রয়োগ, মরা মাছ আড়তে বিক্রি

মোঃ বাপ্পী রহমান / ৮৪ বার
আপডেট সময় : শুক্রবার, ৫ জুন, ২০২০

রাজশাহী জেলা প্রতিনিধি : রাজশাহীর বাঘায় দুর্বৃত্তের দেওয়া বিষে মারা গেছে, আড়াই বিঘা জমির একটি পুকুরের প্রায় লাখ টাকার মাছ। পরে সেই মাছগুলো বাঘা ও লালপুর আড়তে বিক্রি করা হয়েছে। শুক্রবার ভোরে পুকুরে গিয়ে মরা মাছ ভাসতে দেখে বিষয়টি জানেন পুকুর মালিক নিত্য গোপাল দাস। আগেরদিন রাতের কোন এক সময়ে তার পুকুরে বিষ দিয়ে মাছগুলো নিধন করা হয়েছে বলে জানান তিনি। ঘটনাটি ঘটেছে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের উত্তর পাড়া মাদ্রাসা মোড় এলাকায়।

জানা গেছে, দুই মাস আগে ওই পুকুরে বিভিন্ন প্রজাতির মাছ ছাড়েন গ্রামের ননিগোপাল দাসের ছেলে নিত্য গোপাল দাস। এতে তার ব্যয় হয়েছে প্রায় ৬০ হাজার টাকা। আর কিছুদিন পরেই পুকুরের মাছ ধরে বিক্রির আশা করছিলেন তিনি। কিন্তু তার আগেই শুক্রবার রাতে পুকুরে বিষ দিয়ে মাছগুলো নিধন করেছে দুবৃর্ত্তরা। পরে ভেসে ওঠা মরা সেই মাছগুলো ধরে মাছের আড়তে বিক্রি করা হয়েছে বলে জানা গেছে।

পুকুরের মালিক নিত্য গোপাল দাস জানান, বিভিন্ন প্রজাতির প্রায় ১০/১২ মণ মাছ নিধন করা হয়েছে। পরে সেই মাছগুলো বাঘার মামুন হোসেনের ও লালপুরের ফুরকানের মাছের আড়তে বিক্রি করেছেন। বিক্রি করা সেই মাছের দাম পেয়েছেন ৩৫ হাজার টাকা। এ বিষয়ে থানায় অভিযোগ করেছেন। এবার দিয়ে ৫ বার এই পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে বলে জানান তিনি। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ বলেই এমন হিংস্রতার সাহস পেয়েছে।

বাঘা থানার ডিউটি অফিসার, এসআই গোলাম হোসেন জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এ বিষযে উপজেলা মৎস্য অফিসার আমিরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিষয়টি আগে শুনেননি। তবে বিষ প্রয়োগে মরা মাছগুলো স্বাস্থ্যর জন্য ঝুকিপূর্ণ। যার কারণে বিক্রি করা আইন সম্মত নয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com