Logo
শিরেোনাম ::
মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার ।

রাজশাহী থেকে ট্রেন ছাড়তে ঘোষণার অপেক্ষা মাত্র!

মো:তাসনীম জামান,রাজশাহী নগর প্রতিনিধি / ১৫৩ বার
আপডেট সময় : সোমবার, ১১ মে, ২০২০

ভয়াবহ করোনা সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে বন্ধ রয়েছে সবধরণের গণপরিবহণ। এর সুফলও মিলেছে,প্রাণঘাতি করোনার সংক্রমণ ছড়িয়েছে ধীরে।

রোববার (১১ মে) স্টেশন কর্তৃপক্ষের এই কার্যক্রমের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে যায়। এতে ঈদের আগেই ট্রেন চলাচল শুরু হচ্ছে বলে ধরে নিচ্ছেন অনেকেই।

এখন পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা ধরা পড়েছে ২২৩ জনের। দুই দিন আগেও এই সংখ্যা ছিলো ২০৭ জন। এরই মধ্যে আসছে ঈদ-উল-ফিতর। লকডাউন সত্ত্বেও নানান কৌশলে রাজশাহী ফিরছে লোকজন। এই পরিস্থিতিতে ঈদের আগে না চালু হচ্ছেনা ট্রেন। তবে ঈদের পরে ট্রেন চালুর প্রস্তুতি নিচ্ছে রাজশাহী রেলস্টেশন কর্তৃপক্ষ। ঘোষণা আসার সাথে সাথে কার্যক্রম শুরুরও আভাস মিলেছে বলে জানিয়েছে রেল সূত্র।

এরই মধ্যে টিকেট সংগ্রহে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে টিকেট কাউন্টারের সামনে বৃত্ত আঁকা হয়েছে। ট্রেনের জন্য অপেক্ষারত যাত্রীদেরও সামাজিক দূরত্ব মেনে অবস্থান নিশ্চিত করতে প্লাটফরমও চিহ্নিত করা হয়েছে।

রাজশাহী থেকে ট্রেন ছাড়তে ঘোষণার অপেক্ষা
এবিষয়ে রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম জানিয়েছেন, আপাতত ট্রেন চালুর কোনোই সম্ভাবনা নেই। এ রকম কোনো বার্তা তারা পাননি। তবে ঈদের পর সীমিত পরিসরে ট্রেন চালুর সম্ভাবনা রয়েছে। তখন যেন সামাজিক দূরত্ব নিশ্চিত করা যায় তার প্রস্তুতি হিসেবে এই বৃত্ত আঁকা হচ্ছে।

সোমবার রাজশাহী রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা গেছে, একেবারেই শুনশান পুরো স্টেশন। বিভিন্ন লাইনে দাঁড়িয়ে রয়েছে নিশ্চল ট্রেনগুলো। কয়েকজন রেলকর্মী কাজ করছেন নিজের মত।

স্টেশন ভবনের প্রবেশ পথে আঁকা হয়েছে সামাজিক দূরত্ব সূচক বৃত্ত। সারি সারি একই ধরণের বৃত্ত আঁকা হয়েছে স্টেশনের আট টিকেট কাউন্টারের সামনে।

স্টেশন ভবন থেকে প্লাটফরমে প্রবেশ পথেও বৃত্ত আঁকা হয়েছে। বৃত্ত রয়েছে প্লাটফরমে দাঁড়ানো ও অপেক্ষমান যাত্রির জন্য। এসব কিছুই করা হয়েছে করোনা ছড়িয়ে পড়া ঠেকাতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতেই।

রাজশাহী থেকে ট্রেন ছাড়তে ঘোষণার অপেক্ষা
জানা গেছে, এমন প্রস্তুতি জন্যও সরকারের তরফ থেকে কোনো নির্দেশনা আসেনি। পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা আহসান উল্লাহ ভুঁইয়া, বিভাগীয় মেডিক্যাল অফিসার মারুফ হাসান ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়ার নির্দেশনা অনুযায়ী এই প্রস্তুতি নেয়া হচ্ছে।

এবিষয়ে স্টেশন ব্যবস্থাপক আবদুল করিম বলেন, শুধু বৃত্ত অংকনই নয়; স্টেশনে ঢোকার আগে হাত ধোয়ার ব্যবস্থা করা হচ্ছে। পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হচ্ছে। রোববার থেকে এসব কার্যক্রম শুরু হয়েছে। আমরা আমাদের প্রস্তুতি নিয়ে রাখছি। সরকার যখন সিদ্ধান্ত দেবে, তখনই ট্রেন চালু হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com