Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

সারাদেশকে কেন্দ্রীয়ভাবে জোনিং এর বিষয়ে জুম কনফারেন্স অনুষ্ঠিত

মোঃ জোবায়ের হোসেন নরসিংদী জেলা প্রতিনিধি। / ১৩৫ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

নরসিংদী জেলা প্রতিনিধি ঃ অদ্য ০৪.০৬.২০২০ তারিখ ঢাকা বিভাগের মান্যবর কমিশনার জনাব মোস্তাফিজুর রহমান পিএএ এর সঞ্চালনায় সারাদেশকে কেন্দ্রীয়ভাবে জোনিং এর বিষয়ে জুম কনফারেন্স অনুষ্ঠিত হয়।


এ সময় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ঢাকা, নরসিংদী, গাজীপুর ও নারায়নগঞ্জ; এটুআই প্রকল্পের বিশেষজ্ঞগণ; ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের প্রতিনিধি ও ডিআইজি, ঢাকা রেঞ্জ এর প্রতিনিধি, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রতিনিধিবৃন্দ উপস্হিত ছিলেন।

মান্যবর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয় সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় যেমন-
১। Bottom-up approach;
২। Standard Operating Procedure (SOP);
৩। আক্রান্ত এলাকাগুলোকে মাত্রাভেদে Red, Yellow এবং Green Zone এ চিহ্নিতকরণ;
৪। Piloting এর ক্ষেত্রে manageable (ব্যবস্থাপনা সহায়ক) মাঝারি আকারের এলাকা (not too vast, not too short) বাছাইয়ের উপর গুরুত্ব আরোপ করেন।

এ প্রেক্ষিতে পাইলট (Pilot) জেলা হিসেবে প্রাথমিকভাবে নরসিংদীকে নির্ধারণ করা হয়। সেক্ষেত্রে পাইলট (Pilot) হিসেবে একটি রেডজোন (Red Zone) ও গ্রীনজোন (Green Zone) নির্ধারণ করার প্রাথমিক সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, নরসিংদী জেলার বর্তমান করোনা পরিস্থিতিতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রট ও সভাপতি, দেশের অভ্যন্তরে করোনা ভাইরাস এর সম্মানিত সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন মহোদয়ের পরিকল্পনায় সিভিল সার্জন, নরিসংদী হতে ১৪ মে ২০২০ পর্যন্ত প্রাপ্ত তথ্যানুযায়ী নরসিংদী জেলাকে প্রাথমিকভাবে তিনটি জোনে (লাল, হলুদ ও সবুজ) চিহ্নিত করা হয়েছে। পরবর্তীতে সিভিল সার্জন কার্যালয় হতে গত ০২.০৬.২০২০ তারিখ পর্যন্ত তথ্য হালনাগাদ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com