Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

মানবতার এক উজ্জ্বল প্রতীক আদম তমিজি হক

অনিন্দ্য বৈদ্য সানি -চীফ ব্যুরো চট্টগ্রাম / ২৬৬ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

অনিন্দ্য বৈদ্য সানি-চীফ ব্যুরো চট্টগ্রামঃ“যে জীবন অপরের জন্য না,সেটি কোন জীবন না।”মাদার তেরেসার বিখ্যাত উক্তিটি মানবিক ঢাকা সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আদম তমিজি হক নিজের মাঝে ধারণ করে তার বাস্তবিক প্রয়োগ করে চলেছেন প্রতিনিয়ত।

বাংলাদেশের প্রথম শ্রেণীর একজন বিশিষ্ট ব্যবসায়ী তিনি। ভোগ বিলাসে কাটিয়ে দিতে পারতেন তার জীবনটা। ভোগ বিলাস ও অর্থের মোহে বুঁদ না থেকে তিনি হয়ে উঠেছেন “মানবিক নেতা”।
“ভোগে নয়, ত্যাগেই সুখ” এমন আদর্শে স্বার্থ সিদ্ধ হয়ে মানব সেবায় নিজে সঁপে দিয়েছেন কোন প্রকার লাভ লোকসান এর চিন্তা না করে।
নিজেকে সর্বদা বঙ্গবন্ধুর আদর্শিক কর্মী হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্য বোধ করেন তিনি। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে নিজের সামর্থ্য অনুযায়ী মানব ও দেশের কল্যাণে মহৎ কর্ম সম্পাদনে সর্বদা নিয়োজিত রাখেন নিজেকে। বাংলাদেশের সাধারণ মানুষের কাছে “মানবিক নেতা” বলেই তাই তিনি সুপরিচিত। খুব অল্প সময়ে রাজনীতিতে এসে সুপরিচিত ও সাধারণ মানুষের মনে জায়গা করে নেয়াতে বহু রাজনৈতিক ব্যাক্তিবর্গ তার বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা ছড়িয়ে যাচ্ছে প্রতিনিয়ত। মানব সেবাকে ব্রত করে সকল প্রকার সমালোচনা ষড়যন্ত্রকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি আপন মহিমায়। জাত,বর্ণ,ধর্ম, ধনী কিংবা গরীব ভেদাভেদকে তোয়াক্কা না করে যখন যেখানে প্রয়োজন সেখানে তার মানবিক হাত বাড়িয়ে দিয়েছে কার্পণ্য না করে। ছোট শিশুদের জন্য পড়ালেখার ব্যবস্থা করা,দরিদ্র পরিবারকে সাহায্য করা বা দেশের কোন ক্রান্তিলগ্নে দুর্যোগে সর্বদা সচেষ্ট থাকেন তিনি। মানব সেবাকে ধ্যান জ্ঞান মেনে তিনি তার মানবিক কাজ বজায় রেখে চলেছেল এই বৈশ্বিক করোনা মহামারীতেও। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জনসচেতনতামূলক কর্মসূচি সহ দরিদ্র অসহায় পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করে চলেছেন প্রতিনিয়ত।
তাছাড়া সাংবাদিক, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশেও তিনি ভালবাসার হাত বাড়িয়ে দিয়েছেন।

Engineers news24 কে তিনি বলেন, মানব সেবা ও দেশের সেবা করতে তিনি সর্বদা প্রস্তুত থাকেন। তিনি আরো জানান বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মানুষের কল্যাণে নিজের জীবন উৎসর্গ করতে চান।

দেশের আপামর সাধারন মানুষের চাওয়া সকল দুর্যোগে দেশ ও দেশের মানুষের কল্যাণে নিয়োজিত থাকা এমন আদম তমিজি হক “মানবিক নেতা” হয়ে বেঁচে থাকুক মানুষের অন্তরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com