Logo
শিরেোনাম ::
ডুয়েট ছাত্রলীগ এর প্রচার সম্পাদকের চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা দিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী চকবাজার ওয়ার্ড উপ-নির্বাচনে মনোনয়ন জমা দিলেন যারা তানোরে হাসপাতালে এ্যাম্বুলেন্স প্রদান BYFHA আয়োজিত Dengue Fever Eradication Campaign 2021 মুজিব শতবর্ষ উপলক্ষ্যে অস্বচ্ছল সংস্কৃতিসেবীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণ কোম্পানীগঞ্জ বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি হলেন চেরাগ আলী ছাত্রলীগের উপর হামলা করায় অবশেষে প্রায় এক বছর পর যুবলীগ নেতা মঞ্জুর(৪০) গ্রেপ্তার পরকীয়া সম্পর্ক ছিন্ন করতে চাওয়ায় খুন শাহজাদপুরে বাবা-মায়ের কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হলেন স্বপন এমপি আবারও অবরুদ্ধ বশেমুরবিপ্রবি উপাচার্য

নিয়ন্ত্রণের বাইরে কুমিল্লার করোনা পরিস্থিতি: নতুন করে ১০৫ জন আক্রান্ত: ৩ জনের মৃত্যু

মেহেদী হাসাস নিরব কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি / ২৩৫ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

মেহেদী হাসাস নিরব কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধিঃ সর্বমোটনমুনাপ্রেরণ: ১১০৩৪স র্বমোটরিপোর্টপ্রাপ্তি : ৯৫৫৬আজকের_পজিটিভ: ১০৫সিটি করপোরেশন- ১৭, চৌদ্দগ্রাম- ১১, মুরাদনগর- ১৩, চান্দিনা- ১৩, লাকসাম- ৭, তিতাস- ৬, হোমনা- ৫, দাউদকান্দি- ৪, আদর্শ সদর- ৭

বুড়িচং- ১৩ (CMH এর ৬জন)
বরুড়া- ৩
নাঙ্গলকোট- ২
মেঘনা- ২
দেবিদ্বার- ১
মনোহরগঞ্জ- ১

সর্বমোট_পজিটিভ: ১২৬৮
আজকের_সুস্থ: ২৫
দেবিদ্বার- ১৭
দাউদকান্দি- ৪
তিতাস- ৩
চান্দিনা- ১

সর্বমোট_সুস্থ: ১৮৪
আজকের_মৃত: ৩

সিটি করপোরেশন- ২ ( চকবাজার ১; কচুয়া নিবাসী, CuMCH এ মারা যান ১ জন)
মুরাদনগর- ১
আপডেট ০৪.০৬.২০২০
বৃহস্পতিবার @ 3.30 pm
রিপোর্টপ্রাপ্তিসাপেক্ষেপরিবর্তনীয় সর্বমোটনমুনাপ্রেরণ: ১১০৩৪ সর্বমোটরিপোর্টপ্রাপ্তি : ৯৫৫৬ আজকেরপজিটিভ: ১০৫
সিটি করপোরেশন- ১৭
চৌদ্দগ্রাম- ১১
মুরাদনগর- ১৩
চান্দিনা- ১৩
লাকসাম- ৭
তিতাস- ৬
হোমনা- ৫
দাউদকান্দি- ৪
আদর্শ সদর- ৭
বুড়িচং- ১৩ (CMH এর ৬জন)
বরুড়া- ৩
নাঙ্গলকোট- ২
মেঘনা- ২
দেবিদ্বার- ১
মনোহরগঞ্জ- ১
সর্বমোটপজিটিভ: ১২৬৮ আজকেরসুস্থ: ২৫
দেবিদ্বার- ১৭
দাউদকান্দি- ৪
তিতাস- ৩
চান্দিনা- ১
সর্বমোটসুস্থ: ১৮৪ আজকেরমৃত: ৩
সিটি করপোরেশন- ২ ( চকবাজার ১; কচুয়া নিবাসী, CuMCH এ মারা যান ১ জন)
মুরাদনগর- ১
সর্বমোট_মৃত: ৩৮
ধন্যবাদ

দাউদকান্দি,

দাউদকান্দিতে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এরা হলেন উপজেলার ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের বিটতলা গ্রামের ৩ জন এবং গৌরীপুর ইউনিয়নের ১ জন। ৩ জুন বুধবার রাতে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর অালম সুমন এ তথ্য নিশ্চিত করেছেন। এনিয়ে দাউদকান্দিতে মোট ২৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে ১২ জন সুস্থ হয়েছেন।
কাশেম ফেব্রিক্স এর সত্ত্বাধিকারী জনাব আবুল কাশেম করোনা পজিটিভ হওয়ায় আনোয়ারা প্লাজার নিচতলায় অবস্থিত সকল দোকান পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত লকডাউনের আওতায় থাকবে।

চান্দিনা,

বার কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) এক কর্মকর্তা। মো.আহসান হাবীব নামের ওই কর্মকর্তা কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার নির্বাচন অফিসার ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির(কুবিসাস) এর প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক।একই সঙ্গে তাঁর স্ত্রী নাজনীন আক্তারের রিপোর্টও পজিটিভ আসে।এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা ১১৫ তে পৌঁছল।
জানা যায়, স্থানীয় একটি ইউনিয়নের ট্যাগ অফিসার হিসেবে ত্রাণ বিতরণের তদারকির দায়িত্ব পালন করছিলেন আহসান হাবীব।গত ৩০ মে শনিবার তিনি ও তাঁর স্ত্রী কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দেন। গতকাল বুধবার পাওয়া রিপোর্টে তাদের রেজাল্ট পজিটিভ আসে।
তবে ওই ইসি কর্মকর্তার ও তাঁর স্ত্রীর করোনায় আক্রান্তের কোনো উপসর্গ ছিল না বলে জানা গেছে।

করোনা শনাক্ত হওয়ার পর ওই কর্মকর্তা ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আমি ও আমার স্ত্রী নাজনীন আক্তারের করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে আমরা দু’জনই শারীরিক ও মানসিকভাবে ভাল আছি। সবার কাছে বিনীতভাবে ক্ষমা ও দোয়া চাই। যেন আল্লাহ নেক হায়াত দান করেন৷ আর হায়াতের বরাদ্দ ফুরিয়ে গেলে যেন পরকালীন নাজাত দান করেন।’
বর্তমানে তারা দু’জন কুমিল্লায় নিজ বাসায় অবস্থান করে চিকিৎসা নিচ্ছেন।এদিকে,ইসি কর্মকর্তা ও তাঁর স্ত্রী ছাড়াও বুধবার আরো ১১ জনের করোনা সনাক্তের রিপোর্ট আসে।এর মধ্যে চান্দিনা বাজারে ৬ জন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন (এ্যাম্বুলেন্স চালক),হটস্পট এলাকা মহারংয়ে ২ জন,মাধাইয়া ১ জন,আলীকামোড়ায় ১ জনের রেজাল্ট পজিটিভ আসে।
“রেড জোন” চান্দিনায় বাড়ছে আক্রান্তের সংখ্যা।নতুন ১৩ জন সহ মোট আক্রান্ত ১১৫ জনে পৌঁছেছে।এর মধ্যে ১৬ জন সুস্থ হলেও মারা গেছেন অতিরিক্ত পুলিশ সুপারের বাবাসহ ৭ জন।

চৌদ্দগ্রাম,

কুমিল্লার চৌদ্দগ্রামে এক চিকিৎসকসহ ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে চৌদ্দগ্রামে ৭৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ২ জন সুস্থ হয়েছেন এবং মৃত্যু বরণ করেন একজন।
নতুন আক্রান্তরা হচ্ছেন- চৌদ্দগ্রাম পৌরসভার শ্রীপুর গ্রামের শহিদুল ইসলাম (৩৯) ও উম্মে ফারহানা আহম্মেদ (৩৪)।
চিওড়া ইউনিয়নের তেলিগ্রামের আশিকুর রহমান। শুভপুর ইউনিয়নের আঠারোবাক গ্রামের ডাঃ মাইনুদ্দিন (৩৯)। তিনি মুন্সীরহাট বাজারে চিকিৎসা সেবা দিয়ে থাকেন।
বাতিসা ইউনিয়নের নানকরা গ্রামের কাজী আসিফুর রহমান (২৬)।
গুনবতী ইউনিয়নের বুধড়া গ্রামের রাবেয়া বেগম (৩৫)।
আলকরা ইউনিয়নের কুলাসার গ্রামের নজরুল ইসলাম নজরুল (৩৪) ও সেলিম মজুমদার (৪৫), ডেকরা গ্রামের আনোয়ারা (২০), হাসিনা (৫৫) ও শোভা (১৭)।
গত ৩১ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে পরীক্ষা শেষে ০৩ জুন রির্পোট পজেটিভ আসে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ হাসিবুর রহমান জানান। ধীরে ধীরে আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে।
আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ৭৭১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে, রির্পোট পাওয়া গেছে ৪৮২ জনের। তারমধ্যে পজেটিভ ৭৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ জন ও মৃত্যু বরণ করেন ১ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com