Logo
শিরেোনাম ::
‘পাইলট ট্রেনিং-৬ এয়ারক্রাফট’ স্থাপন করলো ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবকলীগ নেতা নাসির উদ্দিন নাসিরের বৃক্ষরোপণ কর্মসূচি বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি

কক্সবাজার গণপরিবহনের বেহাল দশা, হাত ধোয়ার ব্যবস্থা চায়ের দোকানে, দেখার কেউ নেই

রুহুল কাদের মানিক  / ২৪২ বার
আপডেট সময় : বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০

ব্যুরো প্রধান কক্সবাজারঃ  দীর্ঘ আড়াই মাস পর ককসবাজার থেকে গণপরিবহনের চাকা সচল হয়েছে । সরকারী বিধি মোতাবেক ২৫০ টাকায় চট্টগ্রামের ভাড়া ৪০০ টাকা নেওয়া হলেও স্বাস্থ্য বিধি বা অন্যান্য দিক নির্দেশনা গুলো কোনটিই মানা হচ্ছে। এখানে টার্মিনালের নির্দিষ্ট স্থান হতে বাস ছাডার কথা থাকলে ও তা মানা হচ্ছে না । পুরো সড়কটি যেন বাস কাউন্টারে পরিনত হয়েছে ।

ছবিঃ মৃত ব্যক্তির লাশ

 

কাউন্টারের হাত ধুয়ার ব্যাবস্থা থাকার কথা থাকলে ও স্বয়ং বাসের হেলফার বলেন চা দোকানে হাত ধুয়ার কথা । মাস্ক পডার ব্যবস্থা  করার কথা থাকলে ও যে লোকটি রাস্তায় লোক নিচ্ছিল তার মুখে মাস্ক ছিল না । তাপ মাত্রা মাপার যন্ত্র থাকা কথা বললে ডেটলের বোতল দেখিয়ে বলে এইটা ছাডা কিছুই নাই ।

 

অথচ ৩ রা জুন ২০২০ তারিখে কক্সবাজারে ৭২ টি নমুনায় ২৯ জনের পজিটিভ রিপোর্ট আসে । কক্সবাজারের পৌরসভা মেয়র , কয়েকজন কাউন্সিলর সহ বেশ কিছু গুরত্বপূর্ণ লোকজন ইতি মধ্যেই আক্রান্ত । বর্তমানে কক্সবাজার এর অবস্থা ভয়াবহ । গত একদিনে করোনার উপস্বর্গ নিয়ে কক্সবাজারে পাঁচজন লোক মারা গেছে । গত কাল দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের অফিসের সামনে একজন টম টম চালক বিনা চিকিৎসায় মারা গেছে । তাকে কেউ এক গ্লাস পানি পর্যন্ত দেয়নি । বৃষ্টির মাধ্যে লাশ টি পডে থাকলে পরে কেউ একজন একটি ট্রিপল দিয়ে রাখে । দীর্ঘ এক ঘন্টা পরে পুলিশ এসে লাশ নিয়ে যায় । গত দিনে অক্সিজেনের অভাবে মারা যান ক্ষমতাসীন দলের নেতা নুনিয়ছডার মাহদুল করিম ২৯ এবং পাহাড় তলীর আনছারুল হক ৪১ । তারা দুজনই আগেরদিন পজিটিভ হয়। তাছাড়া সাবেক নৌবাহিনী অফিসার আবু তাহের । কাউন্সিলর প্রার্থী ডালিম সহ অনেকের অবস্থা সংক্টাপন্ন । সেই অবস্থায় গণপরিবহনের এই হাল।
শহরের বিভিন্ন পয়েন্টে দেখা যায় মালবাহী গাডীতে করে শ্রমিকদের নিয়ে আসা হচ্ছে । শহরের সমিতিপাড়া পয়েন্টে দেখা মিলল এমন একটি পরিবহন ব্যাবস্থা । ইসমাঈল ৪৬ পিতা মোতালিব ।পারভেজ ২৩ পিতা বাবুল প্রমাণিক। আব্দুল ওহাব ৫০ পিতা হাতেম মোল্লা ।জাকরিয়া ২৪ ফজলুল হক । নুরুল আলম ২২পিতা আব্দু শুক্কুর । মিজানুর রহমান ৩০ পিতা জামাল আহম্মদ সহ আরো অনেক । সর্ব সাং উল্লাহ পাড়া , সিরাজ গন্জ। এরা সবাই আর পি কনশট্রাকশনের কাজ করার জন্য ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আক্তার কামালের কাছে এসেছেন বলে জানান তাদের দলপতি মিজানুর রহমান । শ্রমিকদের কারো মুখে মাস্ক ছিল না । যাদের মুখে মাস্ক ছিল তারা গাদাগাদি করে ড্রাইভারের পাশে বসে আছে । শ্রমিকদের করোনার কথা বললে জানান টাকা ছিল না । মাস্ক কিনতে পারেননি । এই শহর এখন করোনা আতঙ্কের শহর কিন্তু পরিত্রাণের জন্য কোন ব্যবস্থা চোখে  পডে না । প্রথম দিকের ব্যাবস্থা গুলো মুখ তোবডে পডার মত অবস্থা । রামুর আইসলেশন সেন্টারে এখন জায়গা নেই । দুই মাস আগে সদর হসপিটালে ১০ টি আই সি ও সহ ভেন্টিলেশন সেন্টার ইউ এন এইচ সি আর করার কথা থাকলে ও তার খবর নাই । উখিয়ার এন জি ও দের আইসলেশন সেন্টার না হলে ডালিমের জীবন বাচত না । হাত ধুয়ার ব্যাবস্থা গুলো টাংকি থাকলে পানি নাই । বেসিন থাকলে সাবন নাই। জেলা প্রশাসনের সামনে সারি সারি বেসিন আছে কিন্তু সাবন নাই । সর্বসাকোল্যে ককসবাজারের সাধারণ মানুষের মধ্যে বর্তমান অবস্থায় ভীতি সন্ঞার হচ্ছে । মহামারী হতে সহসায় পরিত্রাণের উপায় দেখা যাচ্ছেনা । সর্ব সাধারণ বর্তমান করুণ পরিস্থিতির জন্য নীতিনির্ধারকদের দায় করছেন ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com