Logo
শিরেোনাম ::
সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত হাটহাজারী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত সংগঠক সোহেল আহমেদ একাত্তর ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা’র সহ-সভাপতি নির্বাচিত বোয়ালখালীতে ব্যবসায়ী শিবু সেন পরলোকে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা মাসিক স্বাস্থ্য সচেতনতায় বটবৃক্ষের প্রথম ইভেন্ট সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদিনকে ইউপি সদস্য সুহেল আহমেদের শুভেচ্ছা শ্রীমঙ্গল উপজেলায় মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে সাতগাঁও প্রবাসী ফোরাম জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন ভোলাগঞ্জ- দয়ার বাজার রাস্তা সংস্কারে বরাদ্দ মন্ত্রী ইমরান আহমদ কে এড. মাহফুজুর রহমানের অভিনন্দন

বুকে কালো ব্যাজ ধারণ করে,প্রকৌশলী দেলোয়ার হত্যার বিচার চাইলেন প্রকৌশলীরা

নিজস্ব প্রতিবেদক / ৩৬৪ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুর সিটি কর্পোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেনকে (৫০) হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে বুকে কালো ব্যাজ ধারণ করে কর্মসূচি পালন করেছেন দেশের প্রকৌশলীগণ। এছাড়া আইইবি’র সকল কেন্দ্র, উপকেন্দ্রসহ দেশের সকল প্রকৌশলী সংস্থা, প্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয়ে হত্যার প্রতিবাদ জানিয়ে ব্যানার টানানো হয়।

যা গত ৩০ মে দেশের প্রকৌশলীদের প্রতিনিধিত্বকারী একমাত্র জাতীয় প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র ৬৯৬ তম নির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ এই কর্মসূচি ঘোষণা করেন। একই সাথে নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে প্রতি সন্তানকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা আইইবি থেকে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

মঙ্গলবার (২ জুন) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দেশের সকল প্রকৌশলীগণ বুকে কালো ব্যাজ ধারণ করে এই নির্মম হত্যাকান্ডের প্রতিবাদ ও দ্রুত বিচার দাবি জানান।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এবং সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, সরকারের জাতীয় পরিকল্পনা বাস্তবায়ন ও মাঠ পর্যায়ের যাবতীয় কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে দেশের জাতীয় অর্থনীতিতে প্রকৌশলীগণ উল্লেখযোগ্য অবদান রেখে আসছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৌশলীদের যে কোন সমস্যা সমাধানে এগিয়ে এসেছেন। তাই প্রকৌশলীরাও তাদের সততা ও নিষ্ঠার সাথে দেশের উন্নয়ন করে যাচ্ছেন। কিন্তু দেশের এই সব উন্নয়ন বাধাগ্রস্থ করতেই প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যা করা হয়েছে বলে মনে হচ্ছে।

তাঁরা আরো বলেন, আমরা সরকারকে ধন্যবাদ জানাই, হত্যাকান্ডের পর দ্রুততম সময়ের মধ্যে ৩জনকে গ্রেফতার করার জন্য। এখন আমরা চাই, এই হত্যাকান্ডের অধিকতর তদন্ত করে
প্রকৃত রহস্য উন্মোচন করা হোক এবং আমরা প্রকৃত দোষীদের দ্রুততম সময়ের মধ্যে শাস্তির দাবি জানাচ্ছি। একই সাথে প্রকৌশলীদের কর্মক্ষেত্র নিরাপদ রাখার দাবি জানাচ্ছি।

এর আগে আইইবি’র ৬৯৪ তম নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেন হত্যাকান্ডের সাথে যারা জড়িত তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বিচার দাবি জানিয়েছিল আইইবি’র নির্বাহী কমিটির সদস্যরা। পরে আইইবি’র ৬৯৫ তম নির্বাহী কমিটির সভায় প্রকৌশলী দেলোয়ার হোসেনকে হত্যার অধিকতর তদন্তের দাবি জানানো হয়। একই সাথে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতর গুলোতে চিঠি দেয় আইইবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com