Logo
শিরেোনাম ::
প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়” ডুয়েট উপাচার্যের সাথে ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর প্রতিনিধিবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ‘করিমগঞ্জ প্রতিবন্ধী স্কুল’ এর পক্ষ থেকে ডুয়েট উপাচার্যকে মাস্ক উপহার কুমিল্লা চৌদ্দগ্রামে আন্তঃজেলা গ্রিলকাটা চক্রের ৬ সদস্য গ্রেফতার । মুক্তিযোদ্ধাদের লাঞ্ছিতকারীরা আওয়ামী লীগে অনুপ্রবেশকারী-বীর মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ পরিবেশ দিবস উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করেছে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ভলেন্টিয়ার সার্ভিস ক্লাব ক্লাস-পরীক্ষার দাবিতে সিলেট টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষার্থীদের মানববন্ধন। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্রলীগ নেতা রনি হকের জন্মদিন পালিত

শিশুদের জন‍্য একটি শিশু স্বর্গ রচনা করতে চান লায়ন গোলাম সারোয়ার মানিক

শাওন আরাফাত , চট্টগ্রাম প্রতিনিধি / ২০০ বার
আপডেট সময় : সোমবার, ১ জুন, ২০২০

চট্টগ্রাম প্রতিনিধিঃ ‘আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ’-এ সত্য সমাজের বেশিরভাগ মানুষই উপলব্ধি করতে পারেন। কিন্তু একটি শিশুকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে তার মানসিক ও শারীরিক বৃদ্ধিসহ মেধা ও মননের বিকাশের ক্ষেত্রে পিতা-মাতা, পরিবার বা সমাজের কি করণীয় সে বিষয়ে বোধকরি গোটা সমাজের একটি উল্লেখযোগ্য অংশই সচেতন নন। প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন গোলাম সারোয়ার মানিক দীর্ঘদিন ধরে শিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি শিশু নির্যাতন, শিশুশ্রমের বিরুদ্ধে তার অবস্থান সবসময় কঠোর। এছাড়াও শিশুদের সুন্দর ভবিষ্যতের জন্য বিভিন্ন ধরনের কাজ কর্মকরে যাচ্ছেন।
এ বিষয়ে Engineers news 24 কে তিনি বলেন,
“শিশুদের জন‍্য এমন একটি বাগান রচনা করতে চাই যেখানে শিশুরা স্বর্গীয় পরিবেশে বিচরণ করবে। অভুক্ত অবস্হায় তারা রাস্তায় পরে থাকবে না। শিক্ষা এবং চিকিৎসা র র্নিশ্চয়তা থাকবে। পারিবারিক বা রাষ্ট্রিয় নির্যাতন তো প্রশ্নই আসেনা। মোট কথা শিশুর সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে হবে। সমাজ, পরিবার ও ব্যক্তি পর্যায়ে শিশুদের অধিকার ও সুরক্ষা নিয়ে একযোগে কাজ করতে হবে। নিরাপত্তা, বাসস্থান, খাদ্য, চিকিৎসা, শিক্ষাসহ রাষ্ট্র স্বীকৃত সকল অধিকার এবং নিরাপত্তা সুনিশ্চিত করতে হবে।
আর সেগুলো হতে হবে বৈষম্যহীন। অর্থনৈতিক, ধর্মীয়, লিঙ্গ, গোত্র, শারীরিক কোনো শ্রেণিভেদে শিশুদের বিভাজন করা যাবে না। এসব পুরোপুরিভাবে বাস্তবায়ন হলেই একজন শিশু সঠিকভাবে বেড়ে ওঠবে। যে শিশুটি হবে আমাদের আগামী বাংলাদেশের কর্ণধার।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com