Logo
শিরেোনাম ::
বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২২ তানোরে চোলাই মদ ও পলাতক আসামি গ্রেফতার হাজীগঞ্জ শাহরাস্তিতে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের শীতবস্ত্র বিতরন বটবৃক্ষের উদ্যোগে শীতবস্ত্র বিতরন ডুয়েটে অনুষ্ঠিত হলো “শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১” শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন পটিয়া উপজেলায় বিভিন্ন এতিমখানার ছাত্রদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলমের শীতবস্ত্র বিতরণ শাহজাদপুর প্রিমিয়ার লীগ সিজন-২ শুরু ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে সদর দক্ষিণ এর বিজয়পুরে বিনামূল্যে “বোন ডেনসিটি মেজারমেন্ট ক্যাম্পেইন”

“করোনায় তথ‍্য প্রযুক্তির ব‍্যবহার বেড়েছে”- লায়ন গোলাম সারোয়ার মানিক।

রিপোর্টারের নাম / ৪২২ বার
আপডেট সময় : রবিবার, ৩১ মে, ২০২০

চট্টগ্রাম প্রতিনিধিঃ  প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সাধারণ ছুটি ছিল সারাদেশে। সঙ্কটকালীন এই মুহূর্তে দেশের সকলকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছিল সরকার।এই করোনাকালীন সময়ে বেশিরভাগ মানুষই তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়েছেন এবং করোনা আপডেট সহ সব কিছু পর্যবেক্ষণ করেছেন।প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন গোলাম সারোয়ার মানিক

https://engineersnews24.comকে বলেন এই মহামারী করোনায় মানুষ তথ্যপ্রযুক্তি ব্যাপক ব্যবহার করেছেন।

বিনোদনের জন্য সময় কাটিয়েছেন ফেসবুক, ইউটিউব সহ টেলিভিশনের মাধ্যমে। এর ফলে বেড়ে গিয়েছে ইন্টারনেট ডাটার ব্যবহারও। ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, এই ছুটিতে বাসা বাড়িতে ইন্টারনেট ডাটা ব্যবহার প্রায় ৫০ শতাংশ বেড়েছে। ইন্টারনেট ব্যান্ডউইডথ চাহিদা বেড়েছে ১৫ থেকে ২০ শতাংশ।
ছুটি শুরু হওয়ার পর কর্পোরেট প্রতিষ্ঠানগুলোও বন্ধ ছিল। ফলে বাসা-বাড়িতে আগের তুলনায় ৫০ শতাংশ ডাটার ব্যবহার বৃদ্ধি ছিল। টেলিযোগোযোগ নিয়ন্ত্রক সংস্থার হিসেবে গত ফেব্রুয়ারি পর্যন্ত দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৫৭ লাখ ৪৩ হাজার।
Engineers news 24 কে লায়ন গোলাম সারোয়ার মানিক আরো বলেন “মানুষ প্রযুক্তিকে আপন করে মানিয়ে নিয়েছে।তাই করোনা ভাইরাস মোকাবেলায় প্রযুক্তির ব্যবহার আমাদের আগামীর প্রজন্মের জন্য অবশ্যই ইতিবাচক বার্তা বয়ে আনছে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P