Logo
শিরেোনাম ::
সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত হাটহাজারী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত সংগঠক সোহেল আহমেদ একাত্তর ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা’র সহ-সভাপতি নির্বাচিত বোয়ালখালীতে ব্যবসায়ী শিবু সেন পরলোকে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা মাসিক স্বাস্থ্য সচেতনতায় বটবৃক্ষের প্রথম ইভেন্ট সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদিনকে ইউপি সদস্য সুহেল আহমেদের শুভেচ্ছা শ্রীমঙ্গল উপজেলায় মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে সাতগাঁও প্রবাসী ফোরাম জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন ভোলাগঞ্জ- দয়ার বাজার রাস্তা সংস্কারে বরাদ্দ মন্ত্রী ইমরান আহমদ কে এড. মাহফুজুর রহমানের অভিনন্দন

“করোনায় তথ‍্য প্রযুক্তির ব‍্যবহার বেড়েছে”- লায়ন গোলাম সারোয়ার মানিক।

রিপোর্টারের নাম / ৩৮৫ বার
আপডেট সময় : রবিবার, ৩১ মে, ২০২০

চট্টগ্রাম প্রতিনিধিঃ  প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে সাধারণ ছুটি ছিল সারাদেশে। সঙ্কটকালীন এই মুহূর্তে দেশের সকলকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছিল সরকার।এই করোনাকালীন সময়ে বেশিরভাগ মানুষই তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়েছেন এবং করোনা আপডেট সহ সব কিছু পর্যবেক্ষণ করেছেন।প্রযুক্তি ও প্রজন্ম ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন গোলাম সারোয়ার মানিক

https://engineersnews24.comকে বলেন এই মহামারী করোনায় মানুষ তথ্যপ্রযুক্তি ব্যাপক ব্যবহার করেছেন।

বিনোদনের জন্য সময় কাটিয়েছেন ফেসবুক, ইউটিউব সহ টেলিভিশনের মাধ্যমে। এর ফলে বেড়ে গিয়েছে ইন্টারনেট ডাটার ব্যবহারও। ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো জানিয়েছে, এই ছুটিতে বাসা বাড়িতে ইন্টারনেট ডাটা ব্যবহার প্রায় ৫০ শতাংশ বেড়েছে। ইন্টারনেট ব্যান্ডউইডথ চাহিদা বেড়েছে ১৫ থেকে ২০ শতাংশ।
ছুটি শুরু হওয়ার পর কর্পোরেট প্রতিষ্ঠানগুলোও বন্ধ ছিল। ফলে বাসা-বাড়িতে আগের তুলনায় ৫০ শতাংশ ডাটার ব্যবহার বৃদ্ধি ছিল। টেলিযোগোযোগ নিয়ন্ত্রক সংস্থার হিসেবে গত ফেব্রুয়ারি পর্যন্ত দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট গ্রাহকের সংখ্যা ৫৭ লাখ ৪৩ হাজার।
Engineers news 24 কে লায়ন গোলাম সারোয়ার মানিক আরো বলেন “মানুষ প্রযুক্তিকে আপন করে মানিয়ে নিয়েছে।তাই করোনা ভাইরাস মোকাবেলায় প্রযুক্তির ব্যবহার আমাদের আগামীর প্রজন্মের জন্য অবশ্যই ইতিবাচক বার্তা বয়ে আনছে।”


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com