Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

দক্ষ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার গড়ার কারিগর ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইন্সটিটিউট

মোঃ আবু বকর সিদ্দিক / ৫১৬ বার
আপডেট সময় : সোমবার, ১১ মে, ২০২০

ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইন্সটিটিউট ঢাকা সিলেট হাইওয়ে রাস্তার এক পাশের অবস্থিত এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুর গ্রামে অবস্থিত।

পলিটেকনিক ইন্সটিটিউট গুলোর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইন্সটিটিউট একটি অনন্য অবস্থান রয়েছে কারণ ধূমপান মুক্ত ক্যাম্পাস” ও আধুনিক শিক্ষা ব্যবস্থা রয়েছে। ২০০৫ সালে একাডেমিক প্রোগ্রামের সূচনা করে এখন ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষার ক্ষেত্রটি শ্রেষ্ঠত্বের কেন্দ্র হিসাবে পরিণত হয়। এই ইন্সটিটিউটির লক্ষ্য প্রযুক্তিগতভাবে সুদৃড় ভাবে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার গড়ার পাশাপাশি একটি বিস্তৃত পদ্ধতিতে চিন্তা করতে সক্ষম।
ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইন্সটিটিউটির লক্ষ্য ও দৃষ্টিভঙ্গি হল সর্বাধিক যুগোপযোগী ও আধুনিক কৌশল নিয়ে দেশ-বিদেশের জন্য দক্ষ জনশক্তি এবং বিপণনযোগ্য কর্মশক্তি তৈরি করা।
এর মধ্যে চারটি ডিপার্টমেন্ট রয়েছে কম্পিউটার ডিপার্টমেন্ট, আর্কিটেকচার এবং ইন্টিরিওর ডিজাইন ডিপার্টমেন্ট, ইলেক্ট্রোমেডিক্যাল ডিপার্টমেন্ট, রেফ্রিজারেশন এবং ইয়ারকন্ডিশন ডিপার্টমেন্ট। এই প্রতিষ্ঠানটি সম্পন্ন সরকার দ্বারা নিয়ন্ত্রিত। এটি সকল সরকারি কার্যকলাপকের সাথে জড়িত। এই প্রতিষ্ঠানটি সকল দিবস পালন করে আসছে সৃষ্টি যাত্রা থেকেই। প্রতিষ্ঠানটির সুনাম আশেপাশের সব জেলাতে রয়েছে।
এই প্রতিষ্ঠানের সকল শিক্ষক অনেক দক্ষ এবং সুমিষ্ট।
শিক্ষকরা ছাত্রছাত্রীদের সাথে অনেক বন্ধুসলভ ব্যবহারে ছাত্রছাত্রীরা পড়াশোনায় অনেক উৎফুল্ল। শিক্ষক ছাত্রের মাঝে অনেক বড় এক সুন্দর সম্পর্কের শিকল রয়েছে। কোন প্রকার দুর্নীতি অনিয়ম এই প্রতিষ্ঠানে চলে না বা চলতে দেয়া হয়না।
দেশের উন্নয়নের এক অনন্য ভুমিকা রাখছে এই প্রতিষ্ঠান। বিভিন্ন ধরনের প্রযুক্তি উদ্ভাবনে এই প্রতিষ্টানের শিক্ষার্থীরা অনেক ভুমিকা রাখে।
সস্প্রতি এক রোবট আবিষ্কার করে দেশে ব্যাপক সারা ফেলে এই প্রতিষ্ঠানটি।
এখন বর্তমানে অধক্ষ্য হিসাবে দায়িত্ব পালন করছেন প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com