Logo
শিরেোনাম ::
‘পাইলট ট্রেনিং-৬ এয়ারক্রাফট’ স্থাপন করলো ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম মহানগর সেচ্ছাসেবকলীগ নেতা নাসির উদ্দিন নাসিরের বৃক্ষরোপণ কর্মসূচি বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি

করোনায় মৃত ব্যাক্তির লাশ দাপনের জন্য কবরস্থান দিলেন আওয়ামীলীগ নেতা আক্তার হোছাইন

মোঃ মিজানুর রহমান , চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধি / ৪৯৯ বার
আপডেট সময় : রবিবার, ২৪ মে, ২০২০

চট্টগ্রাম দক্ষিণ জেলা প্রতিনিধিঃ করোনা ভাইরাসে থমকে গেছে সারাদেশ। সারা বিশ্বের সাথে পাল্লা দিয়ে জ্যামিতিক হারে দেশব্যাপী বাড়ছে আক্রান্তের হার। এই সংকটময় পরিস্থিতি নিয়ন্ত্রন ও করোনা মোকাবেলায় সরকার থেকে শুরু করে বিভিন্ন মহল প্রতিনিয়তে চেষ্টা করে যাচ্ছে।যখন চারিদিকে খারাপ সংবাদ পিতার লাশ স্পর্শ করছেনা সন্তান, আর সন্তানের লাশ স্পর্শ করছেনা পিতা।অনেক দিকে আবার করোনা রোগিদের কবরস্থানে মাটি দিতেও দিচ্ছে না জানাগেছে।
এই যখন পরিস্থিতি তখন পাঁচ লক্ষ টাকায় মাটি ভরাট করে একটি বিশাল কবরস্হান করোনা রোগির লাশ দাপনের জন্য উম্মুক্ত করে দিয়েছে বাঁশখালী উপজেলার আওয়ামীলীগ নেতা আক্তার হোছাইন।
এই বিষয়ে জানতে চাইলে বলেন বর্তমানে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের আক্রমনে অনেক লোকের জীবনহানি হচ্ছে। এমন পরিস্থিতিতে ছোঁয়াচে রুগের অযুহাতে করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যক্তি/ ব্যক্তিনিকে দাফন করতে অনিহা প্রকাশ করতেছে।
এসব চিন্তা করে যাতে করোনায় আক্রান্ত লাশ দাফনে সমস্যায় পড়তে নাহয় সেজন্য সবাইকে অবহিত করতে আমার এই ঘোষনা।
গরীব অসহায় মানুষ মারা যাওয়ার পর তাদের দাফন করতে অনেক সময় সমাজপতিরা বিভিন্ন অজুহাতে দাফন প্রক্রিয়ায় বাধাঁগ্রস্থ করে।( বিশেষ করে কবরের জায়গা নিয়ে)।আমার মরহুম পিতার স্বপ্ন ছিল গরীব অসহায়দের জন্য একটা কবরস্তান করে দেওয়া।আল্লাহর অশেষ কৃপায় জমির মালিক বিশেষ করে মরহুম খুলু মিয়া (নুরুল আজিমের দাদা)র ওয়ারিশগণ এবং মরহুম বাঁচা মিয়ার ওয়ারিশগন বিনামুল্যে ভুমি দান করলে সর্বসাধারণের সহযোগীতায় প্রায় ৫ লক্ষাধিক টাকার মাটি ভরাট করে আমরা পুকুরিয়া উম্মুক্ত মুসলিম কবরস্তান প্রতিষ্টিত করি এবং বিনা অনুমতিতে সারিবদ্ধভাবে লাশ দাফনের জন্য উম্মুক্ত করে দিই।
তাঁর এমন মহৎউদ্যোগ বাঁশখালীর সর্বস্তরের মানুষের কাছে প্রসংশিত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com