Logo
শিরেোনাম ::
ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের সহায়তায় হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার বিতরন আই.ই.বি ও ম্যাক্স গ্রুপের যৌথ উদ্যোগে চাঁদপুরে ৬০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান চট্টগ্রামে অক্সিজেন ও এম্বুলেন্স সেবা দিয়ে করোনা রোগীর পাশে ছাত্রলীগ ডুয়েটের প্রো-ভিসি পদে নিয়োগ পেলেন অধ্যাপক ড. মোঃ আব্দুর রশিদ চট্টগ্রামে করোনা রোগীর পাশে ছাত্রলীগ উপজেলা চেয়ারম্যানের আয়োজনে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালন গোদাগাড়ী উপজেলা পরিষদের মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজের নেতৃত্বে অভিনব প্রতারক গ্রেফতার রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

করোনার প্রাদুর্ভাবে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর অনেকটা ই অনিশ্চিত

রিপোর্টারের নাম / ১৩৯ বার
আপডেট সময় : রবিবার, ১০ মে, ২০২০

করোনার প্রভাবে যেখানে বিশ্ব থমকে গেছে,সেখানে করোনার কারণে বাংলাদেশে নিউজিল্যান্ডের সফরও অনিশ্চিত। সব রকম কর্মযজ্ঞই বন্ধ। খেলাধুলা, চিত্ত বিনোদনের সব মাধ্যমও অনির্দিষ্টকালের জন্য স্থগিত। বাংলাদেশের খেলাধুলা বিশেষ করে ক্রিকেটেও করোনার নেতিবাচক প্রভাব পড়েছে বেশ।

এক রাউন্ড হলে প্রিমিয়ার ক্রিকেট লিগ বন্ধ হয়ে গেছে মার্চের মাঝামাঝি। এপ্রিলে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর ছিল। সেটা দুই দেশের ক্রিকেট বোর্ড মিলে আপাততঃ স্থগিত করেছে। মে মাসে টাইগারদের যাবার কথা ছিল আয়ারল্যান্ড। সেটাও আপাততঃ হচ্ছে না।

জুনে বাংলাদেশে দুই টেস্ট খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। সেটাও বাতিল হয়ে গেছে। এখন বাকি নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর। আগস্টে বাংলাদেশের মাটিতে টাইগারদের সাথে দুই টেস্ট খেলতে আসার কথা আছে ব্ল্যাক ক্যাপ্সদের।
এখন দেখা যাক সেই সফরের কি অবস্থা? করোনার প্রভাবে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে ভারতের হাজার কোটি টাকার ফ্র্যাঞ্চাইজি আসর আইপিএল।

করোনা যেভাবে শাখা প্রশাখা বিস্তার করে চারিদিকে ছড়িয়েছে, প্রতিনিয়ত প্রাণনাশের ঘটনা ঘটাচ্ছে, তাতে করে আগস্টে নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর নিয়েও তৈরি হয়েছে রাজ্যের সংশয়। এটা বলেই দেয়া যায়, অবস্থার উন্নতি না ঘটলে অস্ট্রেলিয়ানদের মত কিউইদেরও বাংলাদেশ সফর বাতিল হয়ে যেতে পারে।

ভেতরের খবর কি? বিসিবি আর কিউই ক্রিকেট বোর্ড কি ভাবছে? ওই সফর নিয়ে কি দু’পক্ষের মধ্যে কথা-বার্তা হচ্ছে? এখনকার প্রেক্ষাপটে নিউজিল্যান্ডের আসার সম্ভাবনাই বা কতটুকু?

বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বোঝানোর চেষ্টা করলেন, ‘পুরো বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর। অবস্থার উন্নতি ঘটলে হয়ত সফর হতে পারে। অন্যথায় নয়।’

বিসিবি সিইও’র ব্যাখ্যা, সারা বিশ্বেই করোনা পরিস্থিতি খুবই জটিল। ভয়াবহ। এখন কোন বিশেষ স্পোর্টস ইভেন্ট নয়, বিশ্বের প্রায় সব কর্মযজ্ঞই স্থবির। এখন কোন কিছুই নিশ্চিত নয়। এ রকম একটা অবস্থায় দাঁড়িয়ে নিউজিল্যান্ড সফরের কথা বলার আগে শতবার ভাবতে হচ্ছে করোনা পরিস্থতি নিয়ে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com