Logo
শিরেোনাম ::
সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালিত হাটহাজারী উপজেলা ছাত্রলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন পালিত সংগঠক সোহেল আহমেদ একাত্তর ক্রীড়া ও সমাজকল্যাণ সংস্থা’র সহ-সভাপতি নির্বাচিত বোয়ালখালীতে ব্যবসায়ী শিবু সেন পরলোকে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে দক্ষিণ ভূর্ষি ইউনিয়ন আওয়ামী লীগের প্রস্তুতি সভা মাসিক স্বাস্থ্য সচেতনতায় বটবৃক্ষের প্রথম ইভেন্ট সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবদিনকে ইউপি সদস্য সুহেল আহমেদের শুভেচ্ছা শ্রীমঙ্গল উপজেলায় মানবতার সেবায় উজ্জ্বল দৃষ্টান্ত স্হাপন করেছে সাতগাঁও প্রবাসী ফোরাম জাতিসংঘের ‘এসডিজি অগ্রগতি পুরষ্কার’ অর্জন করায় প্রধানমন্ত্রীকে ডুয়েট উপাচার্যের অভিনন্দন ভোলাগঞ্জ- দয়ার বাজার রাস্তা সংস্কারে বরাদ্দ মন্ত্রী ইমরান আহমদ কে এড. মাহফুজুর রহমানের অভিনন্দন

একজন প্রত্যক্ষ করোনা যোদ্ধা ধামরাই পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা

তমাল ব্যানার্জী / ২০২ বার
আপডেট সময় : বুধবার, ২০ মে, ২০২০

ধামরাই প্রতিনিধিঃ একজন প্রত্যক্ষ করোনা যোদ্ধা ধামরাই পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা। ধামরাই ঐতিহ্যবাহী মুসলিম পরিবারের সন্তান আলহাজ্ব গোলাম কবির মোল্লা (পিতা-মরহুম গোলাম মোহাম্মদ মানিক মোল্লা ধামরাই ইউনিয়ন পরিষদের ০৩ বারের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন)। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শে একজন উজ্জীবিত সৈনিক। বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নির্দেশ এবং নির্দেশনাকে মাথায় রেখে বিশস্থ কর্মী হিসেবে করোনা ভাইরাস মোকাবেলায় আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

 ০৮ই মার্চ ২০২০ বাংলাদেশে প্রথম কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত সনাক্ত হওয়ার পরই ধামরাই পৌরসভায় সতর্কবার্তা হিসাবে হাটে বাজারে প্রতি ঘরে ঘরে সতর্কবার্তা হিসেবে লিফলেট বিতরণ করেন।
 সামাজিক দুরত্ব বজায় রেখে বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাহির হওয়া বা চলাফেরা করার জন্য তিনি নিজে প্রত্যেক মহল্লায় ও বাজারে গিয়ে ৫০০০টি মাস্ক বিতরণ করেন।
 ধামরাই পৌরসভার ৪৫টি মসজিদে জীবানুমুক্ত রাখার জন্য প্রতিটি মসজিদে জীবানুনাশক ব্লিসিং পাউডার, হ্যান্ডওয়াশ, সাবান, স্যাভলন, মাস্ক বিতরণ করেন।
 প্রতিদিন মাইকিং করে মানুষকে ঘরে থাকার জন্য অনুরোধ করেন। ‘‘ঘরে থাকুন সুস্থ থাকুন করোনা ভাইরাস প্রতিরোধ করুন’’ ‘‘নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি সবাই মিলে সুস্থ্য থাকি’’। এই স্লোগানে প্রতিদিন তিনি নিজেও হ্যান্ড মাইক দিয়ে মানুষকে সর্তক করছেন।
 করোনা ভাইরাস সংক্রমনের সময় মশার উপদ্রব কমানোর জন্য পৌরসভার প্রতিটি ড্রেন পরিষ্কার পরিচ্ছন্ন করে প্রতিদিন মশার ঔষধ ছিটানো অদ্যাবধি চলমান আছে এবং প্রতিটি ওয়ার্ডের প্রধান সড়কে জীবানুনাশক পানি দিয়ে জীবানুমুক্ত রাখার চেষ্টা করছেন।
 লক ডাউনের সময় যে সমস্ত রিক্সাওয়ালা রিক্সা চালাইতে পারে নাই তাদের প্রত্যেক কে খাদ্যদ্রব্য দিয়ে সহযোগিতা করেছেন।
 সিএনজি অটোরিক্সা চালকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
 ধামরাই পরিবহন ডি-লিংক গাড়ীর শ্রমিকদের খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
 ধামরাই বাজার সেলুন দোকানদারদের প্রত্যেককেই খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন।
 ধামরাই বাজার স্বর্ণশিল্পী কারিগর প্রত্যেককেই খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।
 সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় পৌরসভার অভ্যমত্মরে বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান কিন্ডার গার্ডেন স্কুলের শিক্ষকদের সাথে আলাপ আলোচনা করে তাদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী ঈদ উপহার বিতরণ করা হয়।
 ধামরাই পৌরসভার ৪৫টি মসজিদের ইমামদের সাথে আলোচনা করে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহারসরূপ ৪৫ জন ইমাম সাহেবদের নগদ ৭০০০/(সাত হাজার)- টাকা ও ঈদ উপহার এবং ৩০ জন মুয়াজ্জিনকে নগদ ৩০০০/(তিন হাজার)- টাকা ও ঈদ উপহার দেওয়া হয়।
 এছাড়াও মেয়র মহোদয়ের কাছে এসে কেউ কোন দিন খালি হাতে ফেরত যায় নাই। যেমন কোন রোগীর ঔষধ কেনার সামর্থ্য না থাকলে তার ব্যবস্থা করে দেন। যে সমস্ত ছেলে মেয়েরা লেখাপড়ার খরচ যোগাতে পারে না তাদেরও ব্যবস্থা করে দেন। অসহায় ব্যক্তি ও মেয়ের বিবাহের জন্য সাধ্যমত সহযোগিতা করেন।
 করোনা ভাইরাস প্রাক্কালে অনেক গার্মেন্টস কর্মী যারা অফিসে যেতে পারে নাই বা বেতন পান নাই চলতে পারেন না কিংবা ঢাকায় কোন দোকানের কর্মচারী যেতে পারেন না অর্থনৈতিক অসুবিধায় আছেন মেয়র মহোদয় সাধ্যমত তাদেরকে সহযোগিতা করেছেন।
 এ কথা বলার অপেক্ষা রাখে না যে মেয়র মহোদয় তার নিজস্ব লোকজন দিয়ে ঘরে ঘরে গিয়ে যাচাই বাছাই করে অসহায় দরিদ্র কিংবা নিমণ মধ্যবিত্ত ব্যক্তিও আছে যারা সংসার চালাতে অসুবিধা হচ্ছে রাতের আধারে প্রত্যেক বাড়ীতে বাড়ীতে খাবার পৌঁছে দিয়েছেন এই প্রক্রিয়া এখনও চলমান আছে। মেয়র সাহেব বলেন আমি জীবিত থাকাকালীন অবস্থায় পৌরসভার ভিতর একজন লোকও অভুক্ত থাকবেনা,কারো ঘরে যদি খাবার না থাকে তাহলে মেয়র মহোদয়ের সাথে যোগাযোগ করবেন তিনি অবশ্যই ব্যবস্থা নিবেন। আজ প্রায় ২ মাস যাবৎ মেয়র সাহেব করোনা ভাইরাস প্রাক্কালে ধামরাই পৌরবাসীর সাথে আছে এমনকি পৌরসভার হট লাইনেও তাঁর নিজের মোবাইল নম্বর দিয়েছেন। তিনি দিনরাত ধামরাই পৌরবাসীর জন্য পরিশ্রম করছেন সবার কথা তিনি ভাবছেন আমরা অবশ্যই তার জন্য দোয়া করব। আমরা মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করব। আমরা মাননীয় প্রধানমন্ত্রী ও মেয়র মহোদয়ের দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করি। মেয়র মহোদয় করোনা ভাইরাস নিয়ে একটি উক্তি বলেন-

‘‘নতুন জামার আশা নয়, আশা শুধু একটি দিনের-
যেদিন শুনব কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি- আর মারাও যায়নি’’ (আমিন)।

উল্লেখ্য মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা তিনি বিভিন্ন সময় বিভিন্ন পদে থেকে সত্যতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি সভাপতি, ধামরাই পৌর আওয়ামীলীগ। সভাপতি, আব্দুস সোবহান মডেল হাই স্কুল

সাধারণ সম্পাদক, ঢাকা জেলা মানবাধিকার কাউন্সিল
সাধারণ সম্পাদক, উত্তরা ১১নং সেক্টর জামে মসজিদ ফাউন্ডেশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com