Logo
শিরেোনাম ::
বাবা দিবসে বীর মুক্তিযোদ্ধা বাবার কাছে কন্যার খোলা চিঠি শাহজাদপুরে কোটি টাকায় ২ কিলো রাস্তায় মাটি ভরাট -১৫ হাজার মানুষের চলাচলে চরম দূর্ভোগ করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার দিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডাঃসবুজ মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটি গঠ কুমিল্লা চৌদ্দগ্রামে ভেজাল বিটুমিন তৈরি কারখানায় অভিযান মালিক সহ ২জনকে কারাদন্ড এ্যাডভোকেট এ এম মোয়াজ্জেম হোসেন’র মৃত্যু বার্ষিকীতে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা নিবেদন পটিয়া জিরি ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের পাশে কেন্দ্রীয় নেতা বদিউল আলম প্লাস্টিক বর্জ্য সামুদ্রিক ও জলজ জীবনের সবচেয়ে বড় হুমকি কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা উদ্বোধন কবিতাঃ “একটি স্বচ্ছ হৃদয়”

রাজশাহীতে আত্মসমর্পনকারী ৫৭ চরমপন্থীর মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান বিতরণ

মোঃ তাসনীম জামান / ৯৬ বার
আপডেট সময় : সোমবার, ১৮ মে, ২০২০

ব্যুরো প্রধান রাজশাহীঃ আজ ১৮ মে ( সোমবার) রাজশাহীতে আত্মসমর্পনকারী ৫৭ চরমপন্থীর মাঝে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে রাজশাহী জেলা পুলিশের উদ্যোগে পুলিশ লাইন্সে ৫৭ চরমপন্থীর প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকা চেক তুলে দেওয়া হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-২(সদর) আসনের মাননীয় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা তাদের হাতে চেক তুলে দেন।

আত্মসমর্পনকারী চরমপন্থীরা স্বাভাবিক জীবনে ফিরে আসায় তাদের ধন্যবাদ জানান মেয়র খায়রুজ্জামান লিটন। মেয়র বলেন, সমাজের একটি অংশ যেন ভুলপথে থেকে দেশকে বাধাগ্রস্থ না করতে পারে সেজন্য দূরদৃষ্টিসম্পন্ন নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চরমপন্থীদের পুর্নবাসন করা হয়।

মেয়র আরো বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলা প্রধানমন্ত্রী বিভিন্নক্ষেত্রে প্রণোদনা ঘোষণা দিয়েছেন। দেশের ৫০ লাখ পরিবারকে আর্থিক সহায়তা দিচ্ছে সরকার। রাজশাহীতে ৫০ হাজার পরিবার প্রত্যেকে ২৫০০ টাকা আর্থিক সহায়তা পাচ্ছেন। দেশের অর্থনীতি যেন বেশি ক্ষতিগ্রস্থ না হয়, সেসজ্য বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী যেসব পদক্ষেপ গ্রহণ করেছেন, সেগুলো বাস্তবায়নে মাধ্যমে করোনা সংকট কাটিয়ে উঠে দেশ আগামীতে অনন্য উচ্চতায় পৌছে যাবে। আর এই কাজে সবাই সামিল হবেন।

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, জন্মের পর সব মানুষ সঠিক পথে থাকবে তার গ্যারান্টি পনই। এতোদিন এই মানুষগুলো অন্ধকার জগতের মানুষ হিসেবে বিবেচিত হতেন। এখন আর পকউ আমাদের জাতীয় আদর্শের বাইরে নন। এখন আর আত্মসমর্পণকারীদের পেছনে ফিরে তাকানোর সুযোগ নেই। সবাই নিজ নিজ জায়গা থেকে উন্নয়ন কর্মকা-ে নিজেকে সম্পৃক্ত করবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) একেএম হাফিজ আক্তার, বিপিএম (বার), জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার রাজশাহী অঞ্চলের যুগ্ম পরিচালক জহির উদ্দিন ও জেলা প্রশাসক মো. হামিদুল হক। স্বাগত বক্তব্য দেন জেলা পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহ, বিপিএম,পিপিএম। অনুষ্ঠানে বক্তব্য দেন পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি এমএল লাল পতাকার রাজশাহী, নাটোর, নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ অঞ্চলের প্রচার সম্পাদক আবদুর রাজ্জাক বাবু ওরফে আর্ট বাবু।

উল্লেখ্য, ২০১৯ সালের ৯ এপ্রিল পাবনাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির নিকট আরো ৫৩৯ জনের সঙ্গে রাজশাহীর এই ৫৭ জন চরমপন্থী সদস্য আত্মসমর্পণ করেন। এরপর তারা সরকারের তরফ থেকে এক লাখ টাকা করে আর্থিক অনুদান পান। বতর্মানে করোনা পরিস্থিতিতে রাজশাহীর ৫৭ চরমপন্থী সদস্য ৫০ হাজার টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান পেলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com