Logo
শিরেোনাম ::
রাজশাহীর তানোরে আমন ধানের চারা রোপনে ব্যাস্ত চাষীরা রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা লালমাইয়ে ভুল চিকিৎসায় নারীর গর্ভপাত বঙ্গবন্ধু সাফারি পার্ক হচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সংসদ সদস্য জনাব শাহে আলম এর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের দোয়া মাহফিল স্বাস্থ্যবিধি মেনে “প্রবাসী সমাজ কল্যাণ তহবিল” এর ঈদ সামগ্রী বিতরণ জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান এড. মাহফুজুর রহমান মোঃ নাসির উদ্দিনের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে ৭০০০ মাক্স উপহার গোমস্তাপুরে জিনিয়াস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর আয়োজনে করোনা টিকা রেজিস্ট্রেশনের ফ্রি ক্যাম্পেইন

ঘূর্ণিঝড় আস্পানঃ নিরাপদ থাকতে যা যা করণীয়

রিপোর্টারের নাম / ৯৪ বার
আপডেট সময় : সোমবার, ১৮ মে, ২০২০

ব্যুরো প্রধান রাজশাহীঃ করোনাভাইরাসের মধ্যেই এবার ঘূর্ণিঝড় আম্পান নিয়ে সংকটে পড়েছেন উপকূলের মানুষ। কর্মহীন এসব মানুষের অজানা আতঙ্ক ও অনিশ্চয়তা মধ্যে দিন কাটছে।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ‘আম্পান’ আরও শক্তিশালী হচ্ছে। ক্রমান্বয়ে শক্তি সঞ্চয় করে আম্পান চার নম্বর ক্যাটাগরির ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।

মঙ্গলবার শেষ রাতের দিকে বাংলাদেশ উপকূলে আঘাত হানতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

ঘূর্ণিঝড়ের সময় ব্যাপক প্রাণহানির আশঙ্কা রয়েছে। এ সময় নিরাপদ থাকতে আমাদের কিছু করণীয় রয়েছে।

আসুন জেনে নিই ঝড়ের সময়ে নিরাপদ থাকতে কী করবেন।

১. ঝড়ের সময়ে ঘরের জানালা-দরজা বন্ধ রাখুন। ধারালো বস্তু বা জিনিস খোলা অবস্থায় রাখবেন না। বাড়ির বাইরে কোনো আসবাব (ফার্নিচার, ডাস্টবিন) রাখা থাকলে তা নিরাপদ স্থানে সরিয়ে রাখুন।

২. এ সময় বাইরে যাবেন না। ইলেকট্রিক্যাল যন্ত্র সম্ভব হলে আনপ্লাগ করে দিন। এ ছাড়া বাথটাব বা শাওয়ারে স্নান এই সময় এড়িয়ে গেলেই ভালো।

৩. ঝড়ের সময়ে গাছতলা ও টিনের ছাদের নিছে ভুলেও আশ্রয় নেবেন না।

৪. টেলিফোনের তার, বৈদ্যুতিক তার, সুইমিংপুল, লেক, নৌকা– এসব কিছুর থেকেও দূরে থাকতে হবে৷

৫. ঝড়ের সময়ে গাড়ির মধ্যে অবস্থান করলে, গাড়ির থাতব অংশের সঙ্গে শরীরের সংযোগ ঘটাবেন না। সম্ভব হলে গাড়িটিকে নিয়ে কোনো কংক্রিটের ছাউনির নিচে আশ্রয় নিন।

৬. ঝড়ের সময়ে রেডিও, টেলিভিশন অথবা অনলাইন নিউজে আবহাওয়ার খবরে চোখ রাখুন।

৭. শিশুরা বাড়ির মধ্যে রয়েছে কিনা নজর রাখুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com