Logo
শিরেোনাম ::
শহীদ শেখ রাসেলের জন্মদিনে রাজশাহী জেলা ছাত্রলীগের আলোচনা সভা ও দোয়া গাউছিয়া অটো রাইচ মিল মালিকের পক্ষ থেকে পটিয়া মুন্সেফ বাজারে পণ্য বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন গরীব,দুস্থ ও জেলেদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন প্রকৌশলী মোহাম্মদ হোসাইন বিশ্বসেরা গবেষকদের তালিকায় ডুয়েটের ১৯ শিক্ষক বিশ্বসেরা গবেষকদের তালিকায় পবিপ্রবির ২৩ শিক্ষক তানোর উপজেলা বাসীকে শারদীয় দূর্গা পূজার আগাম শুভেচ্ছা জানিয়েছেন যুবলীগ নেতা মঈনুদ্দীন সোনার বাংলা সমাজকল্যাণ সংস্থার নতুন সভাপতি মোঃ আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শ্রীমঙ্গলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ভানুর জয় অর্থনৈতিক সমৃদ্ধির জন্য মা ইলিশ রক্ষার বিকল্প নেই: হোসাইন ডুয়েটে ২০২০-২১ সেশনের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ফিফায় অনুমোদন পেল বদলি বাড়ানোর প্রস্তাব

রিপোর্টারের নাম / ১৪০ বার
আপডেট সময় : শুক্রবার, ৮ মে, ২০২০

নিজস্ব প্রতিবেদনঃ করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা ফুটবল মৌসুম আবার শুরু হলে ঠাসা সূচিতে বাড়তে পারে ফুটবলারদের চোট। সেই ভাবনায় আপাতত বদলি খেলোয়াড় তিন থেকে বাড়িয়ে পাঁচ জন করার সিদ্ধান্ত নিয়েছে ফিফা।

সঙ্কটকালীন সময়ে ম্যাচে বদলি খেলোয়াড় বাড়ানোর এই প্রস্তাব আগেই দিয়েছিল ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। প্রস্তাবে রাজি হয়েছে ফুটবলের নিয়ম তৈরির সংগঠন আইএফএবি। এক বিবৃতিতে শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে ফিফা।

যেসব প্রতিযোগিতা চলতি বছরের মধ্যে শেষ করার বাধ্যবাধকতা আছে, সেগুলোয় এই নিয়ম প্রযোজ্য হবে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার অধিকার থাকবে সংশ্লিষ্ট প্রতিযোগিতার আয়োজকদের।

মৌসুম পুনরায় শুরু হলে বর্তমান প্রচলিত ভিএআর (ভিডিও রিপ্লে সিসটেম) ব্যবহার চাইলে বন্ধ করতে পারবে সংশ্লিষ্ট আয়োজকরা, জানিয়েছে ফিফা।

বিরতির সময়ের বাইরে সর্বোচ্চ তিন ধাপে বদলি খেলোয়াড় নামানো যাবে।

খেলোয়াড় পরিবর্তনের এই নিয়মের মেয়াদ বাড়ানো হবে কি-না, তা আইএফএবি ও ফিফা পরবর্তীতে সিদ্ধান্ত নেবে। ভিএআর ব্যবহারের সিদ্ধান্তের বিষয়ে অবশ্য বিস্তারিত জানায়নি ফিফা।

শুক্রবার থেকে শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ার শীর্ষ ফুটবল লিগ। আগামী ১৬ মে থেকে মাঠে গড়াবে জার্মান বুন্দেসলিগা। একই লক্ষ্যে অনুশীলন শুরু করেছে স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সেরি আ লিগের ক্লাবগুলো।

তবে শঙ্কা এড়াতে স্থগিত থাকা মৌসুম বাতিল করেছে ফ্রান্স, নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com