Logo
শিরেোনাম ::
সিমোশএমসিতে ইন্টার্ন ডক্টরস রিসেপশন সম্পন্ন বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন-২০২২ তানোরে চোলাই মদ ও পলাতক আসামি গ্রেফতার হাজীগঞ্জ শাহরাস্তিতে ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইনের শীতবস্ত্র বিতরন বটবৃক্ষের উদ্যোগে শীতবস্ত্র বিতরন ডুয়েটে অনুষ্ঠিত হলো “শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১” শীতার্তদের মাঝে কম্বল বিতরন করলেন ইঞ্জিঃ মোহাম্মদ হোসাইন পটিয়া উপজেলায় বিভিন্ন এতিমখানার ছাত্রদের মাঝে কেন্দ্রীয় যুবলীগ নেতা বদিউল আলমের শীতবস্ত্র বিতরণ শাহজাদপুর প্রিমিয়ার লীগ সিজন-২ শুরু ফিরিঙ্গী বাজার ওয়ার্ড ছাত্রলীগের উদ্যোগে ছাত্রলীগের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে

পবিপ্রবিতে সিভিএস-বিডি এর ৪র্থ বার্ষিক সায়েন্টিফিক কনফারেন্স অনুষ্ঠিত

পবিপ্রবি প্রতিনিধি / ৮১ বার
আপডেট সময় : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বরিশাল ক্যাম্পাসে কোস্টাল ভেট সোসাইটি এর উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে ৪র্থ বার্ষিক সায়েন্টিফিক কনফারেন্স ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

আজ ১৮ই ডিসেম্বর, ২০২১ সকাল ৯টায় কনফারেন্স উদযাপন কমিটির সদস্য সচিব ও সহযোগী অধ্যাপক ড. অসীত কুমার পাল এর উপস্থাপনায় ও অধ্যাপক ড. একেএম মোস্তফা আনোয়ারের সভাপতিত্বে দিনব্যাপী কনফারেন্সের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি পবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

এবারের প্রতিপাদ্য “Impact of the COVID-19 Pandemic on the Livestock and Poultry Sectors in Bangladesh” এর উপর প্রবন্ধ উপস্থাপন করেন একুশে পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, প্রাক্তন মহাপরিচালক, বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষনা কেন্দ্র, সাভার, ঢাকা ও ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের সাবেক উপাচার্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম খান। কনফারেন্সে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন পবিপ্রবির সেন্টার ফর রির্সাচ এন্ড ট্রেনিং এর পরিচালক অধ্যাপক ড. আবুল কাশেম চৌধুরী এবং এএনএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আহসানুর রেজা। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন বরিশাল বিভাগের প্রাণীসম্পদ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ড. মোঃ নুরুল আলম।

কনফারেন্স সায়েন্টিফিক সেশনে গবেষনা প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক মোহাম্মদ আনিসুর রহমান, ডা. পলাশ সরকার, ডা. মিজানুর রহমান, ডা. মাহাফুজা স্বর্ণা, ডা. সুকান্ত বিশ্বাস সহ প্রমুখ। এছাড়াও মোট ১৭টি গবেষনা পোস্টার উপস্থাপণ করা হয়।

কনফারেন্সে অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তাগণ, বিভিন্ন উন্নায়ন সংস্থার কর্মকর্তাবৃন্দ, ঔষধ কোম্পানির প্রতিনিধিবৃন্দসহ প্রায় ২৫০জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রবন্ধ উপস্থাপনা শেষে মুক্ত আলোচনায় অংশগ্রহণকারী বক্তাগণ আয়োজক কমিটির ভূয়সী প্রশংসা করে বলেন এই কনফারেন্সের ফলাফল ভবিষ্যতে প্রাণিজ প্রোটিনের চাহিদা পূরণ ও আপদকালীন সময়ে প্রাণিসম্পদের যথাযথ ব্যবস্থাপনায় যথেষ্ট অবদান রাখবে।

সবশেষে প্রবন্ধ ও পোস্টার উপস্থাপনকারীদেরকে অ্যাওয়ার্ড ও সনদ প্রদান করা হয়। উক্ত কনফারেন্স আয়োজনে সার্বিক সহযোগিতা করে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রাণিসম্পদ বিভাগ, ভিশন ড্রাগস লিমিটেড, একমি ল্যাবরেটরিজ, এসিআই এনিমেল হেলথ ডিভিশন, ইনসেপটা ফ্যার্মাসিউটিক্যালস, টেকনো ড্রাগস, গ্রামীণ জন উন্নায়ন সংস্থা, নাভানা ফ্যার্মাসিউটিক্যালস, রুপালী ব্যাংক লিমিটেড, এসকেএএফ ফ্যার্মাসিউটিক্যালস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P