Logo
শিরেোনাম ::
ভেটেরিনারিয়ানদের নিয়ে কটুক্তি করার প্রতিবাদে পবিপ্রবিতে মানববন্ধন অনুষ্ঠিত প্রবাসী ছোট ভাই কে না পেয়ে বড় ভাই কে মারধর ও হত্যার হুমকি তানোরে লক্ষিত সুফলভোগী মানুষের মাঝে ৫৮ টি বকনা গরু বিতরণ কোছাক কতৃক সাহিত্য প্রকাশনা “স্বপ্ন” ম্যাগাজিনের মোড়ক উন্মোচন উদ্বোধন করেন এড. মাহফুজুর রহমান ডুয়েট সিএসই বিভাগের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত রামগঞ্জ উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির মৃত্যু প্রবাসীর স্ত্রীকে ইলেকট্রনিক্স ব্যবসায়ীর প্রাননাশের হুমকি কাটাখালী পৌর মেয়র আব্বাসের বঙ্গবন্ধু কে নিয়ে কটুক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বঙ্গবন্ধুকে কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আব্বাস আলীকে গ্রেপ্তারের দাবি রাসিক কাউন্সিলরবৃন্দের ডুয়েটে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উদ্বোধন

ডুয়েটে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠানের উদ্বোধন

মোঃ রিয়াদ আহমদ , বার্তা সম্পাদক / ৮৭ বার
আপডেট সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১

বিশ্বের বুকে ডুয়েটিয়ানদের জয়গান এই স্লোগানকে ধারণ করে শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১ অনুষ্ঠানের উদ্বোধন হয়েছে আজ। ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাবের উদ্যোগে ডুয়েটে প্রথমবারের মত আয়োজিত এই এক্সিলেন্স অ্যাওয়ার্ড প্রোগ্রামে ৯ টি ক্যাটাগরিতে মোট ২৭ জন শিক্ষার্থীকে তাদের অনন্য এক্সিলেন্সের স্বীকৃতি প্রদান করা হবে।

শনিবার (২০ নভেম্বর) রাত ৮ টায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্মানিত রেজিস্ট্রার (অ: দা:) অধ্যাপক ড. মো: আনোয়ারুল আবেদীন উক্ত অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. মো: ওবাইদুর রহমান , তড়িৎ ও ইলেকট্রনিক বিভাগের অধ্যাপক ড. মো: আরিফুর রহমান এবং আইএকাডেমী ও আইলাইভ’র হেড অব অপারেশন্স হোসনে আরা কলি উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে উক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ: দা:) অধ্যাপক ড. মো: আনোয়ারুল আবেদীন বলেন,”একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় একাডেমিক শিক্ষার পাশাপাশি কো-কারিকুলার ও এক্সট্রা-কারিকুলার এক্টিভিটিসে দক্ষ হওয়া খুবই জরুরী। শিক্ষার্থীদের ক্যারিয়ার ডেভেলপমেন্টে ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্স ক্লাবের এমন উদ্যোগ ভূয়সী প্রশংসার দাবি রাখে। ”

এছাড়াও অন্যান্য অতিথিগণ তাদের বক্তব্যে এই ভিন্নধর্মী আয়োজনের সাফল্য কামনা করেন এবং সবার প্রাণবন্ত অংশগ্রহণের আহ্বান জানান।

ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব’র সভাপতি আশরাফুল অ্যাস্ট্রো বলেন,”বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষার্থীরা একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন এক্সট্রা কারিকুলার এক্টিভিটিসে যুক্ত থাকলেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে কোনরূপ স্বীকৃতি মেলেনা। শিক্ষার্থীরা ক্লাবিং এর মাধ্যমে সফট স্কিলস রপ্ত করলেও প্রাতিষ্ঠানিক স্বীকৃতি না থাকায় তা কর্মক্ষেত্রে যথাযথভাবে কাজে লাগে না। সাংগঠনিক ভাবে শিক্ষার্থীদের স্বীকৃতি প্রদানের লক্ষ্যেই আমাদের এই আয়োজন”।

শহীদ মোস্তফা এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০২১ এর টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে আইএকাডেমী, পাওয়ার্ড বাই আইলাইভ, কো পাওয়ার্ড বাই কানাডিয়ান ইউনিভার্সিটি, সদাগর এক্সপ্রেস। এছাড়াও গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে কোয়ান্টাম ডট কম, টেক্সন লিমিটেড, উইটেক ডিজিটাল ।

উক্ত অনুষ্ঠানের প্রিন্টিং পার্টনার হিসেবে আছে প্রিন্টওয়ালা ডট কম ডট বিডি, ইলেকট্রনিক মিডিয়া পার্টনার বাংলাভিশন ডিজিটাল, প্রিন্ট মিডিয়া পার্টনার দৈনিক অধিকার ও দৈনিক বিজয় বাংলাদেশ।

উল্লেখ্য যে,ডুয়েটের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সকল শিক্ষার্থীরা ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব এর অফিসিয়াল ওয়েবসাইটে (duetcrc.org) ৫ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে আবেদন করতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com
P