Logo
শিরেোনাম ::
রাজশাহীতে নির্মাণ করা হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক কঠোর লকডাউন অমান্য করে অবৈধ মেলা- ১ লাখ টাকা জরিমানা লালমাইয়ে ভুল চিকিৎসায় নারীর গর্ভপাত বঙ্গবন্ধু সাফারি পার্ক হচ্ছে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় সংসদ সদস্য জনাব শাহে আলম এর জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের দোয়া মাহফিল স্বাস্থ্যবিধি মেনে “প্রবাসী সমাজ কল্যাণ তহবিল” এর ঈদ সামগ্রী বিতরণ জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা বাসীকে ঈদ-উল-আযহার শুভেচ্ছা জানান এড. মাহফুজুর রহমান মোঃ নাসির উদ্দিনের পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে ৭০০০ মাক্স উপহার গোমস্তাপুরে জিনিয়াস ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন এর আয়োজনে করোনা টিকা রেজিস্ট্রেশনের ফ্রি ক্যাম্পেইন রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ শাখার মাস্ক বিতরণ কর্মসূচী

হাটহাজারীতে কেমিক্যাল দিয়ে ভেজাল ঘি তৈরীর কারখানা জব্দ

মো:আব্দুল্লাহ টিপু,হাটহাজারী প্রতিনিধি / ১১৬ বার
আপডেট সময় : শনিবার, ১৬ মে, ২০২০

হাটহাজারী প্রতিনিধিঃ চট্রগ্রাম হাটহাজারীতে কেমিক্যাল দিয়ে বিষাক্ত ঘি তৈরির কারখানা সন্ধায় পেয়েছে ভ্রাম্যমাণ আদালত।
উপজেলার ফতেপুর ইউনিয়নের ইসলামিয়া হাটের আলম বিল্ডিংয়ের এর নীচ তলায় পাওয়া যায় এই কারখানা। মুদি দোকানদাররা শপথ করে বারবার শহর থেকে এই ঘি আনার কথা বললেও গোপন সূত্রে খবর পেয়ে শনিবার (১৬ মে) অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট এর গতিবিধি পর্যবেক্ষণে রাখে অপরাধীরা। অভিযানে টের পেয়ে পালিয়ে যায় এই অসাধু ব্যাবসায়ীরা, তালা ভেঙে ঢুকতে হয় প্রশাসনকে। অভিযানে সত্যতা ও মিলে, দেখা যায় পামওয়েল এর সাথে নানান কেমিক্যাল দিয়ে মেশানো একটা কেমিক্যাল । উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রুহুল আমিনের নেতৃত্বে এই অভিযানে কাউকে পাওয়া না যাওয়াই শাস্তি, জরিমানা নিশ্চিত করা যায়নি।

এ ব্যাপারে মোহাম্মদ রুহুল আমিন বলেন, তারা আমাদের গাড়ির প্রতি চোখ রাখেন।রাস্তায় দুইজন সার্বক্ষণিক পাহারায় থাকেন।যখনই ইউএনওর গাড়ি আসবে তারা তালা দিয়ে পালিয়ে যান।প্রতিবারই তালা ভেঙে কারখানায় ঢুকতে হয়েছে।

মুদির দোকানদার শতভাগ নিশ্চিত যে এটা ঘি না,এটা পামওয়েল এর সাথে নানান কেমিক্যাল দিয়ে মেশানো একটি কেমিক্যাল। এই ঘি বিক্রি করলে তার দোকান থেকে অন্যান্য পণ্য বিক্রি হবে তাই তিনি জেনেশুনেই হাটহাজারী বাসীকে বিষ খাওয়াচ্ছেন।
সবাই সচেতন, কারও না কারোর বাড়িতেই চলছে এই ব্যবসা তবুও কেউ প্রশাসন কে হেল্প করছে ও না,দিচ্ছেন ও না তথ্যও।
এই পর্যন্ত আজকের টা সহ মোট ১৯ টি কারখানা ধ্বংস করা হয়েছে,ভিডিও করে দোকানে দোকানে গিয়ে দেখানোও হয়েছে তবুও মুদির দোকানদাররা অধিক মুনাফার লোভ সামলাতে পারছেন না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com